ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়িতে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন পৌর মেয়র

দুর্নীতির সংবাদ প্রকাশিত হওয়ায়

সরিষাবাড়ি (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ৮:১১ পিএম

জামালপুরের সরিষাবাড়ি পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে টেন্ডারবাজি, কমিশন বাণিজ্য, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন দুর্নীতির সংবাদ পত্রিকায় প্রকাশিত হওয়ায় দুই সাংবাদিককে শর্টগানের গুলিতে হত্যার হুমকি দিলেন মেয়র। নিরাপত্তা চেয়ে বুধবার বিকেলে মানবকন্ঠ প্রতিনিধি, কবি ও প্রাবন্ধিক জাকারিয়া জাহাঙ্গীর এবং সমকাল প্রতিনিধি সোলায়মান হোসেন হরেক থানায় পৃথক দু’টি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্র জানায়, গত ০৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দৈনিক মানবকন্ঠ পত্রিকায় ‘সরিষাবাড়ীতে নিজের পুকুরে সরকারি অর্থে পার্ক নির্মাণ : উন্নয়নের চেয়ে সৌন্দর্যবর্ধনে ব্যস্ত মেয়র’ এবং ২৬ ফেব্রুয়ারি (বুধবার) দৈনিক সমকালে ‘পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ’ শিরোনামে পৃথক দু’টি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। তিনিসহ তাঁর চিহ্নিত কিছু মাদকসেবী অনুসারীদের দিয়ে মানবকন্ঠ প্রতিনিধি কবি ও প্রাবন্ধিক জাকারিয়া জাহাঙ্গীর এবং সমকাল প্রতিনিধি সোলায়মান হোসেন হরেকের বিরুদ্ধে ফেসবুকে অশালীন মন্তব্য, মিথ্যা মামলায় ফাঁসানো ও প্রাণনাশের হুমকি দেন। ২৩ ফেব্রæয়ারি (রবিবার) রাত ৯:১৫টার দিকে মেয়র রোকন আরামনগর বাজারস্থ সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীরের চেম্বারের সামনে ও মহিলা কলেজ মোড়ে দলবল নিয়ে শর্টগান উচিয়ে দিয়ে মহড়া দেন এবং ‘ওরে পাইলে গুলি করে মাথার খুলি উড়িয়ে দেবো, নয়তো যেকোনোভাবে সাইজ করে জীবনের তরে শিক্ষা দেবো’ বলে হুমকি দিয়ে চলে যান। এদিকে বুধবার সকাল সাড়ে ১১টায় কয়েকজন সাংবাদিক শিল্পকলা একাডেমির সামনের মোড়ে চা পান করাকালীন মেয়রের দেহরক্ষী এনাম লাভেন্ডার সমকাল সাংবাদিক সোলায়মান হোসেন হরেককে হুমকি প্রদান করেন। এ সময় তিনি বলেন, ‘সিরাজগঞ্জে মেয়রের গুলিতে সমকালের এক সাংবাদিক মারা গেছে, সরিষাবাড়ীতেও কি এমন নজির ঘটাতে হবে’? বলেই তিনি স্থান ত্যাগ করে পৌরসভায় বসা মেয়রের কাছে চলে যান।

সাংবাদিকদের হুমকির ঘটনায় বুধবার দুপুরে সমকাল প্রতিনিধির কার্যালয়ে প্রতিবাদ সভা করা হয়। এতে জাতীয় ও স্থানীয় দৈনিক এবং টেলিভিশন চ্যানেলের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। বিচার দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত হয়। পরে দুই সাংবাদিক মেয়রের বিরুদ্ধে থানায় পৃথক দু’টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান বলেন, ‘পৌর মেয়র কর্তৃক সাংবাদিককে হুমকির ঘটনায় দু’টি লিখিত অভিযোগ পেয়েছি। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন