ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া-১ উপ-নির্বাচনে আ’লীগ ও বিএনপি প্রার্থীদের মনোনয়ন দাখিল

২৯ মার্চ উপনির্বাচন

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

বগুড়া -১ সংদীয় আসনের উপ নির্বাচনে ক্ষমতাসীনদল আওয়ামীলীগের প্রার্থী মরহুম আব্দুল মান্নান এমপির স্ত্রী সাহাদারা মান্নানের পর বিএনপি মনোনিত প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির তার মনোনয়ন পত্র দাখিল করেছেন।
তিনি বৃহষ্পতিবার দুপুরে তার দলীয় নেতা কর্মিদের সাথে নিয়ে বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ এর নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।
বগুড়া জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, এর আগে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী সাহাদারা মান্নান গত বুধবার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেনের নিকট মনোনয়ন পত্র জমা দেন ।
উল্লেখ্য জেলার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা এবং ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ও গোসাইবাড়ি ইউনিয়ন নিয়ে ৩৬ বগুড়া-১ আসন গঠিত।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের মোট ভোটার ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন। এরমধ্যে সারিয়াকান্দি উপজেলায় ১ লাখ ৭১ হাজার ৫৫১ জন ও সোনাতলা উপজেলায় ১ লাখ ৪৬ হাজার ১৮ জন। এই আসনের এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে আসনটি শুন্য ঘোষিত হলে ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য হয় ।
ঘোষিত উপ নির্বাচনের শিডিউল অনুযায়ি মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৭ ফেব্রুয়ারি। আগামী ১ মার্চ বাছাই ও ৮ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন । প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ মার্চ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন