শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের লুটপাটের জন্য বিদ্যুতের দাম বাড়ছে

প্রতিবাদ সমাবেশে শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মধ্যরাতে ভোট ডাকাতির সরকার আজ দুর্নীতি আর লুটপাটে ব্যস্ত। তারা ব্যাংক-বিমা সব লুটেপুটে খাচ্ছে। আর তার খেসারত দিতে হচ্ছে সাধারণ জনগণকে। সরকারের দুর্নীতি আর লুটপাটের জন্য বার বার গ্যাস-বিদ্যুৎ ও পানির দাম বাড়ছে। সরকারের এই গণবিরোধী কাজের বিরুদ্ধে এবার রুখে দাঁড়াতে হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম দলের উদ্যোগে বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ টাকা থেকে কম দরে চাল খাওয়ানোর কথা বলে ক্ষমতায় এসেছিলেন। কিন্তু এখন মোটা চালের দাম ৩৫ থেকে ৪০ টাকার কম নয়। এরমধ্যে আবার বিদ্যুৎ এবং পানির দাম বাড়িয়েছে। দুর্নীতি আর লুটপাট করে পকেট ভরার জন্য বার বার বিদ্যুতের-গ্যাসের দাম বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, এই সরকার বলেছিল, ক্ষমতায় আসলে কৃষকের ঘরে ঘরে সার পৌঁছে দেবে। ঘরে ঘরে চাকরি দেবে। আজকে এমন অবস্থা দাঁড়িয়েছে কৃষক তার ফসলের ন্যায্য মূল্য পায় না। শ্রমিকরা তাদের ঘামের মূল্য পায় না। ছাত্রাঙ্গনে যারা আছেন, তাদের কোনও নিরাপত্তা নেই। এই দেশের সব কিছুতে আজ দখলদারিত্ব বসে আছে। আজকে মানুষের ভোটের অধিকার নাই। নির্বাচনের নামে যা হচ্ছে, তা কল্পনা করা কঠিন।
বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশকে যদি রক্ষা করতে হয়, তাহলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। যদি গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে হয়, তাহলে খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনতে হবে। আর খালেদা জিয়া জেল থেকে বের হয়ে আসলে দেশের যত অন্যায়, অবিচার, নিষ্ঠুরতা, নারীর অমর্যাদা তার থেকে বেরিয়ে আসার একটি পথ পাওয়া যাবে। নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মধ্য দিয়ে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা, মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং বাঁচার নিশ্চয়তা প্রতিষ্ঠা করার আহ্বান জানান তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, এই দেশে মুক্তিযোদ্ধাদের কোনও দাম নাই। তারা আজ উপেক্ষিত। বাংলাদেশে মুক্তিযুদ্ধ কেন হয়েছিল আজ তা প্রশ্নের মুখোমুখি দাঁড়িয়েছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে এ দেশে যে স্বাধীনতা শুরু হয়েছিল, আজ তা থেকে দেশ যোজন যোজন দূরে সরে গেছে।

এই দেশে যারা স্বাধীনতা সংগ্রামে ছিল, তারা আজ উপেক্ষিত। আয়োজক সংগঠনের সভাপতি জনি সরকারের সভাপতিত্বে এবং কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন