শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাভাইরাস শঙ্কা মাথায় নিয়ে গণসংযোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে করোনাভাইরাস আতঙ্ক আর শঙ্কা মাথায় নিয়ে ভোটারের দ্বারে দ্বারে ঘুরছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রার্থী ও তাদের সমর্থকরা দলবেঁধে বাসাবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে গণসংযোগে নেমে পড়ায় শঙ্কিত ভোটাররা। করোনাভাইরাস থেকে রক্ষা পেতে জনসমাগম এড়িয়ে যাওয়ার কথা বলা হলেও তা মানছেন না প্রার্থীরা। এতে করে ভোটারদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে। এ অবস্থায় গতকাল বৃহস্পতিবার থেকে করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে নির্বাচন কমিশন। ইভিএমের পক্ষে প্রচারের পাশাপাশি ভোটারদের করোনাভাইরাস সম্পর্কে সতর্ক হওয়ার কথাও প্রচারণায় বলা হচ্ছে, জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।
এদিকে নৌকার মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও ধানের শীষের ডা. শাহাদাত হোসেন গতকালও নগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেন। গণসংযোগ করেছেন হাত পাখার প্রার্থী জান্নাতুল ইসলাম। রেজাউল করিম বলেন, আওয়ামী লীগ কথায় নয় কাজে প্রমাণ দেয়। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছে, স্বাধীনতা এনেছে। সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখিয়েছে, বঙ্গবন্ধু কন্যা বিষ্ময়কর ভাবে দেশের উন্নয়ন করে দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছেন। মেয়র নির্বাচিত হলে তিনি মাদক ও সন্ত্রাসমুক্ত, পরিবেশ বান্ধব মহানগর গড়তে কাজ করার অঙ্গীকার করেন। নগরীর পাহাড়তলীতে গণসংযোগকালে তার সাথে ছিলেন আওয়ামী লীগ নেতা মো. সফর আলী, শেখ মাহমুদ ইসহাক, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, নোমান আল মাহমুদ প্রমুখ।
এদিকে মেয়র নির্বাচিত হলে মহানগরীকে বিশ্বমানের পরিবেশ বান্ধব নগরীতে পরিণত করার অঙ্গীকার করেন ধানের শীষ প্রার্থী ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, দুর্নীতিমুক্ত একটি সুন্দর সমাজ গড়ার প্রত্যয় নিয়ে চসিক নির্বাচনে অংশ নিয়েছি। নগরীকে স্বাস্থ্যসম্মত,  নিরাপদ, সাম্য ও সম্প্রীতির নগরে পরিণত করতে চাই। একটি আইটি প্রযুক্তি সমৃদ্ধ স্মার্ট, আধুনিক, পরিচ্ছন্ন ও পরিবেশ বান্ধব শহর গড়ার জন্য নির্বাচনী মাঠে নেমেছি। পাহাড়তলী ওয়ার্ডে গণসংযোগকালে তার সাথে ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি নেতা আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ান, নাজিম উদ্দিন, এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন প্রমুখ। ইসির প্রচার চসিক নির্বাচনে ইভিএম ব্যবহার সম্পর্কে ভোটারদের অবহিত করা এবং করোনাভাইরাস বিষয়ে জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন। গতকাল বিকেলে নগরীর কাজীর দেউড়ি মোড় থেকে ‘ভোটার এডুকেশন কার্যক্রম’ শুরু করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান। তিনি বলেন, মেশিন সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে এবং ভোটারদের ভোট কেন্দ্রে আসার আহ্বান জানানো আমাদের এই ভোটার এডুকেশন কার্যক্রমের অংশ। সে সঙ্গে করোনাভাইরাস নিয়েও আমাদের সচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে। একটু সচেতন হলেই এ ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। এ সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন খান, অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা বশির আহমদ, কামরুল হোসেন, স্টাফ অফিসার বুলবুল আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন