ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মীরসরাইয়ে ঈদে মেরাজ শরীফকে রাষ্ট্রীয় ছুটির দাবিতে বিশ্ব সুন্নি আন্দোলনের মানববন্ধন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ২:১৭ পিএম

মহান ঈদে মেরাজ শরীফকে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার দাবিতে বিশ্ব সুন্নি আন্দোলন মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে শুক্রবার সকাল ১১ টায় মীরসরাই কোর্ট প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় উক্ত মানববন্ধনে রেজাউল করিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় নেতা আল্লামা শেখ নঈম উদ্দীন, মাও.মুফতি আনোয়ার হোসেন, মাও.সিরাজ মিয়াজী, আব্দুর রহমান সুমন, নাসির উদ্দিন, সাইদুল ইসলাম সজিব, হানিফ মিয়া, ছাইফুর রহমান আজাদ, শরীফুল আলম, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, আক্তারুজ্জামান, মিজানুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

বিশ্ব সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, সমগ্র মানবমন্ডলীর জন্য দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও সংযোগের মূল ঠিকানা, আল্লাহতাআলার পক্ষ থেকে সকল গুণ-জ্ঞান-আলো ও দিশার মূল কেন্দ্র ও দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে দয়াময় আল্লাহতাআলা স্থান ও কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে দূরত্বহীন সর্বোচ্চ নৈকট্যে উপনীত করে তাঁর প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট আল্লাহতাআলার পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ মহিমাময় মেরাজ শরীফ। সত্য ও জীবনের উপলব্ধি এবং সকল মিথ্যা-মুর্খতা-আঁধার-বিপর্যয় থেকে সুরক্ষা ও মুক্তির জন্য অতুলনীয় অপরিহার্য্য এ মহান উপলক্ষের মহিমা ও তাৎপর্য্য উপলব্ধির জন্য ও এ মহান উপলক্ষের শোকরিয়া উদ্যাপনের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, ২৬শে রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। তাঁরা বলেন, রাষ্ট্রীয় ছুটি না থাকায় দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে আত্মার বন্ধন এ মহান উপলক্ষ উপেক্ষিত হচ্ছে এবং উদ্যাপনে যেমন সমস্যা হচ্ছে তেমনি ঈমানী অস্তিত্বের ধারক এ মহান উপলক্ষের অতিঅপরিহার্য্য তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া আঁধারে নিমজ্জিত হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্ব সুন্নী আন্দোলন সকল পীর মাশায়েখ-ওলামায়ে কেরাম-শিক্ষাবিদ, সকল খানকাহ-মাদ্রাসা-দরবার এবং দুনিয়ার সকল মুমিন ভাইবোন ও আল্লাহতাআলাকে বিশ্বাসী সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে ঈমানী প্রাণের দাবী হিসেবে এ আবেদন জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন