রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিক আরিফুল ইসলাম রিগান জামিনে মুক্ত

পরিবারের দাবি তাদের জানানো হয়নি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ পিএম | আপডেট : ২:৫২ পিএম, ১৫ মার্চ, ২০২০

অবশেষে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানকে রোববার সকালে জামিনে মুক্ত করা হয়েছে। তবে তার এই জামিন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্বজনরা। তাদের দাবি পরিবারকে না জানিয়ে আরিফুলকে ভয়ভীতি দেখিয়ে জামিন নামায় স্বাক্ষর নেয়া হতে পারে।
এদিকে রোববার সকাল সাড়ে ১০টায় জামিনের দেড় ঘন্টা পরে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত করে সাংবাদিক আরিফুলের মামাতো ভাই কাজল তাকে চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে গেছে বলে পরিবার সূত্রে জানা গেছে।
এরআগে আরিফুলের সম্মতিতে জেলা ম্যাজিস্ট্রেট কোর্টে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন জামিনের জন্য আপিল দাখিল করেন বলে জানান। তার আপিল অনুমোদনের পর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রে’র আদালতে জামিন আবেদনের শুনানী অনুষ্ঠিত হয়। রাষ্ট্র পক্ষে ছিলেন অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন এবং আরিফুলের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন ও অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। আপিল শুনানী শেষে ২৫ হাজার টাকার বন্ডে স্থানীয় প্রেসক্লাবের সভাপতির জিম্মায় আরিফুলকে জামিন দেয়া হয় বলে জানা যায়।
এর আগে শুক্রবার মধ্যরাতে ফিল্মি কায়দায় আরিফুলকে বাড়ি থেকে তুলে নিয়ে বেধড়কভাবে পেটাতে পেটাতে জেলা প্রশাসক অফিসে তাকে নেয়াা হয়। সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে এক বছর বিনাশ্রম কারাদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের জেল দেয়া হয়।
এদিকে আরিফুলের বোন রিমা ও মামা নবিদুল জানান, আমরা জামিন আবেদন করিনি। তাকে কিভাবে জামিন দেয়া হয়েছে তা আমাদেরকে অবগত করা হয়নি।
অপরদিকে একই অভিযোগের কথা জানানবাংলা ট্রিবিউনের ঢাকা ন্যাশনাল ডেক্স ইনচার্জ শাহ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
arman hossen ১৫ মার্চ, ২০২০, ১২:২৭ পিএম says : 0
apnader ei potrikar aro besi prosar calano ucit...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন