বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রেলে অনন্য উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:৩০ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর জন্মশতবার্ষিকীতে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে ছিল বিশেষ আয়োজন। এর মধ্যে গতকাল মঙ্গলবার সকাল সোয়া ৮টায় রাজশাহী থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত ট্যাগলাইন ও ফুল দিয়ে সজ্জিত বিশেষ ট্টেন পরিচালনা করা হয়।

বঙ্গবন্ধুর ট্যাগলাইন, প্রতিকৃতি ও ফুল দিয়ে সাজানো হয় সোনার বাংলা, তিস্তা, পাহাড়িকা, বনলতা, বেনাপোল, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনগুলো। রাজধানীর আবদুল গনি রোডে রেলভবনে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।

এ ছাড়া রেলভবনে প্রবেশপথে দৃষ্টিনন্দন তোরণ ও ওয়াকওয়ে সজ্জিত করা হয়। ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরি করে বিলবোর্ড নির্মাণ করা হয়েছে। রেলভবন আলোক সজ্জায় সাজানো হয়, লাগানো হয়েছে ব্যানার ফেস্টুনও। ঢাকার কমলাপুর ও চট্টগ্রামসহ বড় রেলস্টেশন ও রেল কারখানা গুলোয় আলোক, ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়।

এ ছাড়াও দুটো ভ্রাম্যমাণ যাদুঘরসহ আরো কিছু কর্মসূচি বাস্তবায়ন করা হবে মুজিববর্ষে। বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) মো. মনজুর উল আলম চৌধুরী বলেন, আমরা পুরো মুজিববর্ষে নানা কর্মসূচি পালন করব। রেলমন্ত্রী, রেলসচিব ও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের নির্দেশনা ও পরামর্শে আমরা কর্মসূচি পালনের এ উদ্যোগ নিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন