মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

করোনা ঝুঁকিতে ট্রাকে করে বাড়ি ফিরছে মানুষ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

গণপরিবহন বন্ধ থাকলেও রাজবাড়ীতে যাত্রীরা করোনা আতঙ্কের কথা চিন্তা না করেই ট্রাকে ও পিকআপভ্যানেই বাড়ি ফিরছে। গতকাল শনিবার দুপুরে করোনা ঝুঁকিতেও ঢাকা-খুলনা মহাসড়কে চলাচলরত প্রতিটি ট্রাকেই প্রায় ৩০/৪০ জন যাত্রী গাদাগাদি করে যাতায়াত করতে গেছে। 

ঢাকা-খুলনা মহাসড়ক ঘুরে দেখা গেছে, করোনা ঝুঁকি না মেনে দৌলতদিয়াঘাট থেকে ট্রাকে গাদাগাদি করে যাত্রী নিয়ে ছুটছেন ফরিদপুরের উদ্দেশে। মাঝারি ট্রাকটিতে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে চলাচল করছে।
জানা যায়, দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাট প্রান্তর। ঢাকাসহ রাজধানীর বিভিন্ন জায়গায় কর্মজীবী মানুষ ফেরী পাড় হয়ে গন্তব্যে পৌঁছাতে পারছেন না। এ অঞ্চলে চলাচলরত ট্রাকগুলো দৌলতদিয়া ঘাট থেকে ফরিদপুর, মাগুরা, যশোর, গোপালগঞ্জসহ বিভিন্ন জেলায় যাত্রী বহন করছেন।
এ ব্যাপারে একাধিক ট্রাক চালক জানান, সারা দেশে লকডাউন চললেও ঢাকা থেকে এখন ফিরবে গ্রামের বাড়িতে মানুষ। গণপরিবহন বন্ধ থাকায় গন্তব্যগামী অসহায় মানুষদের কথা ভেবেই তাদের নিয়ে আসা হয়েছে।
আহলাদীপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. লূৎফর রহমান, কোনো ট্রাকে গাদাগাদি করে যাত্রী আনা নেয়া হচ্ছে না। সার্বক্ষণিক ঢাকা-খুলনা মহাসড়কে থানার আওতাধীন এলাকায় হাইওয়ে পুলিশের একটি টিম পর্যবেক্ষণ করছেন। ট্রাকে যাত্রী হিসেবে যারাই যাচ্ছেন তাদের করোনাভাইরাস সেফটি হিসেবে মাক্স, হ্যান্ড গ্লাভস পড়েছে কিনা তা দেখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন