ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফেসবুকে শতাধিক আইডি বন্ধের সুপারিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে শতাধিক আইডি বন্ধ করতে বলেছে পুলিশ। এছাড়া আরো শতাধিক আইডি নজরদারিতে রয়েছে। গতকাল পুলিশ সদর দপ্তর থেকে এমন তথ্য জানা গেছে।
আইনশৃঙ্খলা বাহিনী জানায়, গুজব ছড়ানোর অভিযোগে এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। বিটিআরসি ছাড়াও ফেইসবুক কর্তৃপক্ষকেও আইডিগুলো বন্ধ করার সুপারিশ করা হয়েছে। তবে ফেইসবুক কর্তৃপক্ষকে কয়টি অ্যাকাউন্ট বন্ধের জন্য সুপারিশ করা হয়েছে তা জানা যায়নি।
পুলিশ সদর দপ্তরে সহকারী মহাপরিদর্শক আনজুমান কামাল বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের শতাধিক আইডি বন্ধের সুপারিশ করে বিটিআরসিকে চিঠি দেয়া হয়েছে। আরো শতাধিক আইডি নজরদারিতে রয়েছে।
পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, গুজব রটনাকারীকে শনাক্ত করতে সাইবার পেট্রোল টিম গঠন করা হয়েছে। গুজবে যেন কেউ কান না দেন, সেজন্য সারা দেশে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে। জনগণকে কোনো কিছু বিশ্বাস করার আগে ৯৯৯ ও ৩৩৩ ফোন করা যাচাই করে নেয়ার অনুরোধ করেন তিনি।
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে এই পর্যন্ত ১৩টি মামলা ও দুটি সাধারণ ডায়েরি হয়েছে। এছাড়া পুলিশের অভিযানে ১৩ জন গ্রেফতার করা হয়েছে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারওয়ার বিন কাশেম বলেন, কোনো গুজবে কেউ লাইক বা শেয়ার করলে ওই ব্যক্তিও একই অপরাধে আপরাধী হবেন। যার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে তিনি সতর্ক হতে বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন