ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনা নিয়ে অবহেলা : কেন্দ্রীয় ব্যাংকের সতর্ক বার্তা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৯:২৬ পিএম

করোনাভাইরাসের সংক্রামণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু অনেক গ্রাহক ব্যাংকে লেনদেনের সময় এ নিয়ম অনুসরণ করছে না। তাই করোনা প্রতিরোধে সঠিক নিয়মকানুন পরিপালন করতে কঠোর সতর্ক বার্তা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি দর্শনার্থী বা সাক্ষাৎ প্রার্থীদের ব্যাংকে আগমন নিরুৎসাহিতের পরামর্শ দেয়া হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে। সার্কুলারে বলা হয়েছে, ব্যাংকিং কার্যক্রম ব্যতীত দর্শনার্থী বা সাক্ষাৎ প্রার্থীদের ব্যাংকে আগমন নিরুৎসাহিত করতে হবে। ব্যাংকে উপস্থিত সবার মধ্যে যাতে নির্দিষ্ট দূরত্ব (ডবিøউএইচও এর গাইডলাইন অনুযায়ী) বজায় থাকে সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

এদিকে এক ব্যাংক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় রাজধানী মতিঝিলে অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখা লকডাউন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহম্মদ শামসুল উল ইসলাম। তিনি জানান, ব্যাংকের প্রিন্সিপাল শাখার এক কর্মকর্তার জ্বর ছিল। পরে টেস্ট করার পর রেজাল্ট করোনা পজেটিভ পাওয়া গেছে। তাই শাখাটি লকডাউন করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন