ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দায়িত্ব এবং ক্ষমতা একটা আমানত বিদায়ী আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

পুলিশের বিদায়ী আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দায়িত্ব এবং ক্ষমতা একটা আমানত। চাকরি জীবনে যেখানেই থেকেছি আমার সেরাটা দেশের মানুষ ও পুলিশকে দিতে চেষ্টা করেছি। গত মঙ্গলবার অবসরের শেষ কার্যদিবসে সাংবাদিকের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি। এর আগে সোমবার সরকারি এক প্রজ্ঞাপনে জাবেদ পাটোয়ারীকে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
জাবেদ পাটোয়ারী বলেন, করোনাভাইরাস যুদ্ধে নেমেছে পুলিশ। এই যুদ্ধে পুলিশের কোনো ট্রেনিং না থাকলেও আমরা মাঠে আছি, লড়ে যাচ্ছি। আইজিপি হিসেবে যোগদানের পর সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছিলাম পুলিশের স্বচ্ছ ইমেজ প্রতিষ্ঠিত ও মানবিক গুণসম্পন্ন জনতার পুলিশ হয়ে সাধারণ জনগণকে সেবা প্রদানের। এজন্য আমি বেছে নিয়েছিলাম থানাকে জনগণের আস্থা এবং বিশ্বাসের জায়গায় প্রতিষ্ঠা করার পরিকল্পনা। এছাড়া আধুনিক জ্ঞান সম্পন্ন সমসাময়িক চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম, মানবিক পুলিশ তৈরি করার প্রয়াস করেছি। সর্বপরি পুলিশকে জনতার পুলিশ গড়ে তোলায় ছিল আমার একান্ত প্রচেষ্টা।
নতুন আইজিপি ড. বেনজীর আহমেদ অত্যন্ত দক্ষ কর্মকর্তা উল্লেখ করে তিনি বলেন, পুলিশের প্রতিটি সদস্য যে উদ্দিপনায় মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করছে সেটা বেনজীর আরো জোরালো ভাবে এগিয়ে নিয়ে যাবেন বলে আশা করছি। পুলিশকে নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে যা তিনি বাস্তবায়ন করবেন। এই পুলিশকে আমরা ২০৪১ এর পুলিশ হিসেবে দেখতে চাই; যেটা নিশ্চিয় নতুন আইজিপি আরো বড় উচ্চতায় নিয়ে যাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন