বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনাভাইরাস পরীক্ষা করালেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ২:৫০ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন। গত ১৫ এপ্রিল তার সঙ্গে সাক্ষাত করেন দেশটির বৃহৎ দাতব্য সংস্থা ইধি ফাউন্ডেশনের প্রধান ফয়সাল ইধি। সাক্ষাৎ শেষে বাড়ি ফিরলে ফয়সাল ইধির শরীরের করোনার উপসর্গ দেখা যায়। পরদিন পরীক্ষায় তার শরীরে এ ভাইরাস শনাক্ত হয়। এরপরই নিজের পরীক্ষা করানোর উদ্যোগ নেন ইমরান।

প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যেই ইমরান খানের নমুনা সংগ্রহ করা হয়েছে। আশা করা হচ্ছে, বুধবারই পরীক্ষার ফল পাওয়া যাবে। এ খবর জানিয়েছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।

এ বিষয়টি নিশ্চিত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মুখপাত্র ফয়সাল সুলতান বলেন, ইমরান খানের করোনা পরীক্ষা করা হয়েছে, কারণে তিনি ইদহি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়সাল ইদহির সঙ্গে সাক্ষাত করেছেন যে কি না পরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জানা গেছে, গত ১৫ এপ্রিল পাকিস্তানের সমাজ সেবামূলক সংস্থা ইদহি ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়সাল ইদহির সঙ্গে সাক্ষাত করেন ইমরান খান। সেদিন ইমরান খানের সঙ্গে দেখা করে করোনা ভাইরাস মোকাবিলার জন্য ১০ মিলিয়নের পাকিস্তানি রুপির একটি চেক দেন ফয়সাল ইদহি।

ফয়সাল ইধির পুত্র সাদ জানান, ইমরান খানের সঙ্গে ওই বৈঠকের কিছুক্ষণ পরই তার বাবার শরীরে করোনার উপসর্গ দেখা দিতে থাকে। তিনি বলেন, ‘চার দিন ধরে এই উপসর্গগুলো ছিল এবং তারপর তা কমতে থাকে।’

এর আগে ব্যক্তিগত চিকিৎসক শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের সিইও ফয়জল সুলতানও ইমরান খানের করোনাভাইরাস পরীক্ষার কথা জানিয়েছিলেন। সাংবাদিকদের তিনি জানান, ‘প্রধানমন্ত্রী ইমরান খানের করোনাভাইরাস পরীক্ষা করা হবে যাতে সবাই জানতে পারেন তিনি একজন সচেতন নাগরিক। আমরা যাবতীয় নিয়ম পালন করবো।’

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, পাকিস্তানে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৭৪৯। এর মধ্যে ২০৯ জনের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন