ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গণস্বাস্থ্যের করোনা পরীক্ষার কিট হস্তান্তরে ছিলনা সরকারের কেউ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১:১৬ পিএম

যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার্স ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) কাছে করোনাভাইরাস পরীক্ষার কিট ‘জিআর কোভিড-১৯ ডট ব্লট’ হস্তান্তর করেছে গণস্বাস্থ্য কেন্দ্র
আজ শনিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে এ কিট হস্তান্তর করা হয়।

তবে আমন্ত্রণ জানানোর পরও যুক্তরাষ্ট্রভিত্তিক এই প্রতিষ্ঠানটি ছাড়া করোনা পরীক্ষার এই কিট হস্তান্তরের সময় সরকারের কোনো প্রতিষ্ঠান উপস্থিত ছিল না।

কিট হস্তান্তরের সময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদেরকে সিডিসি কনফার্ম করেছিল আসবে, একমাত্র তারাই এসেছে। সিডিসিকেই আমরা দিয়ে দেব। বাকিদেরকে আমরা কালকে সরকারিভাবে প্রত্যেকের অফিসে পৌঁছে দেব। আমাদের দুঃখ, আপনাদের সামনে হস্তান্তর করতে পারছি না।

দুঃখ প্রকাশ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ওষুধ প্রশাসনের মহাপরিচালক (ডিজি) আমাকে জানিয়েছেন, আজকে তারা আসতে পারবেন না। জানি না, আজকে তারা কেন আসতে পারলেন না। স্বাস্থ্যমন্ত্রীকেও আমরা তিন দিন আগে এই অনুষ্ঠানে আসার জন্য অনুরোধ জানিয়েছিলাম। উত্তর পাইনি। মন্ত্রী এখন অত্যন্ত ব্যস্ত মানুষ। হতেই পারে। কারণে-অকারণে অনেক ব্যস্ত আছেন, লেনদেনের ব্যাপারও হয়তো আছে।

তিনি বলেন, আমরা আর্মি প্যাথলজি ল্যাবরেটোরিকেও আমন্ত্রণ করেছিলাম। তারা অনুমতি পাননি বলে আসতে পারবেন না। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ফোন করে আমাকে জানিয়েছেন, তিনি অসুস্থ, তাই আসতে পারলেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mantazerul mannan ২৫ এপ্রিল, ২০২০, ২:০৫ পিএম says : 0
Congratulations to gono shashto . No more comment
Total Reply(0)
মোঃ আব্দুল কাদির ২৫ এপ্রিল, ২০২০, ২:১২ পিএম says : 0
হায়রে বাঙালি। আফসোস। দুঃখজনক। আমরা কবে মানুষ হবো?
Total Reply(0)
Muhammad Aziz-munsur ২৫ এপ্রিল, ২০২০, ২:৫৬ পিএম says : 0
প্রথমেই জাফরুল্লাহ স্যারকে ও তার টিমকে গোটা বাংলাদেশের সাধারণ মানুষের পক্ষথেকে শ্রাদ্ধা জানাচ্ছি উনি দেশের এই কঠিন সময়ে যে অবধান রেখেছিলেন এখনো রাখছেন ভাষায় প্রকাশ করা যাচ্ছে না মাননীয় প্রধানমন্ত্রী কেও ধন্যবাদ উনি দেশের মানুষের জন্য যা করছেন এবং উনার দলের চালচোর গুলো জাতি উনাকে ভুলবে না সিলেটের ড,মইন উদ্দিন স্যার একটি গারিও পাননি দেশে কি হচ্ছে গরিবের খাদ্যাংশ আওয়ামীলীগ লুটে খাচ্ছে শুধু প্রধানমন্ত্রী ওই আওয়ামীলীগ আর কেউনা।।
Total Reply(0)
এই ধরনের মহতী উদ্যেগকে সরকারের পক্ষ থেকে স্বাগত জানানো উচিত ছিল। সরকার এমন জনহিতকর কাজে অংশগ্রহন না করে সরকার হীনমন্যতার পরিচয় দিয়েছে। হীনমন্যতা পরিহার করে এমন জনকল্যাণকর কাজে উৎসাহিত ও সাধুবাদ দেয়া উচিত ছিল।
Total Reply(0)
Rumel Ahmed ২৫ এপ্রিল, ২০২০, ৩:২৯ পিএম says : 0
একজন মানুষ সে যে দল করুক বা কোনো দল না করুক এথ বড় একটা গুরুত্বপূর্ণ হস্তান্তর অনুষ্ঠানে সবাইকে কেউ আসলনা। তার মানে কি দাড়াল দেশ এগিয়ে যাক কেউই চায় কারন দুর্নীতির পথ বন্ধ হয়ে যাবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন