ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিম জং উন প্রয়াত, হংকং টিভির দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

সব জল্পনার অবসান। অবশেষে প্রয়াত হলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন! এমনই বিস্ফোরক দাবি করেছে হংকং টিভি। যদিও এই দাবির স্বপক্ষে বা বিপক্ষে কোনও প্রতিক্রিয়া দেয়নি উত্তর কোরিয়া বা মার্কিন যুক্তরাষ্ট্র। প্রসঙ্গত, উত্তর কোরিয়ার শাসকের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে সম্প্রতি পিয়ংইয়ংয়ে চিকিৎসক প্রতিনিধি দল পাঠিয়েছে চীন।

দু’সপ্তাহ আগে অস্ত্রোপচার হয় কিম জং উনের। তার পর থেকেই মধ্য তিরিশের নেতার শরীর ভালো যাচ্ছে না বলে খবর। এরমধ্যেই দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের তরফে জানানো হয়, সংকটজনক অবস্থায় রয়েছেন কিম জং উন। এমন সময়েই হংকং টিভিতে সম্প্রচারিত, ‘প্রয়াত হয়েছেন কিম জং উন।’ এমনকী উত্তর কোরিয়ার শাসকের মৃতদেহ শায়িত রয়েছে, এই ছবিও দেখা গেছে হংকং টিভিতে। যদিও এর সত্যতা এখনও যাচাই হয়নি। পরিস্থিতির উপর নজর রাখলেও কিমের প্রয়াণ নিয়ে কোনও মন্তব্য করেনি ওয়াশিংটন বা ট্রাম্প প্রশাসন।

প্রসঙ্গত, অত্যধিক ধূমপান, স্থ‚লতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরিক্ত কাজের চাপ। এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ কিম জং উন । গত দু’সপ্তারে বেশি সময়ে তাকে জনসমক্ষে দেখা যায়নি।

এদিকে, আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একাংশের দাবি, কিমের পর তার আসনে বসবেন বোন কিম ইয়ো জং। যিনি বর্তমানে বড় ভাই কিম জং উনের মুখ্য পরামর্শদাতা। ২০১৮ সালে উত্তর কোরিয়ার পলিটব্যুরোতেও মনোনীতও হন তিনি। উত্তর কোরিয়ার সবচেয়ে ক্ষমতাশালী মহিলা বলা হয় কিম ইয়ো জংকে। সূত্র : টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Qudry Sumon ২৬ এপ্রিল, ২০২০, ১:১৮ এএম says : 0
উত্তর কোরিয়ার প্রসিডেন্ট এর মৃত্যু হবে মানব জাতির জন্য এক অনন্য নিদর্শন ! শুনা যাচ্ছিল কোন করোনা রোগী পেলেই তার মৃত্যু ছিল নিশ্চিত কারন প্রেসিডন্ট এরকম নির্দেশনাই দিয়েছিলেন , অথচ অল্প সময়ের বেবধানে আজ অনি নাই !
Total Reply(0)
Mohammed Sirajul ২৬ এপ্রিল, ২০২০, ১:১৮ এএম says : 0
নিজের দেশের মানুষ করোনায় আক্রান্ত হয়ে যেখানে সেখানে মারা যাচ্ছেন- দয়া করে এই গুলির খবর প্রকাশ করুন- কিমের মতো মানুষের চিন্তা করার লোক আদৌ আমাদের কাজ নয়- কারণ যেই জাতির নিজের ভোটের অধিকার সংরক্ষণ করতে জানে না- তারা কি করে এতো বড় মাপের নেতাদের সমালোচনা করে?
Total Reply(0)
Rayhan Khan ২৬ এপ্রিল, ২০২০, ১:১৯ এএম says : 0
তার যদি মৃত্যু হয়ে থাকে এটা বলবো এটাও আমেরিকার হাত আছে।তার জীবনে ভুল হয়েছে ট্রাম্পের সাথে দেখা করা।আমেরিকানরা হিটলারকে মারার জন্য বহু চেষ্টা করেছিল পরে সফল হয়েছে।
Total Reply(0)
Md Monir Hossain ২৬ এপ্রিল, ২০২০, ১:১৯ এএম says : 0
দুইদিন পর বোমার পরিক্ষা চালিয়ে জানান দিবে বেচে আছি।
Total Reply(0)
Ashraful Islam ২৬ এপ্রিল, ২০২০, ১:১৯ এএম says : 0
উত্তর কোরিয়ায় করোনা কাক্রান্ত রোগীরদের চিকিৎসা না দিয়ে গুলি করে হত্যার আদেশ দিয়েছে এই বদমায়েশ
Total Reply(0)
আব্দুল্লাহ আল মাশহুদ চৌধুরী ২৬ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
এই পৃথিবী টিকে থাকার নয় এখানে সবাই গোলাম মালিক মাত্র একজন।
Total Reply(0)
Md Ishaque ২৬ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
যতই তুমি ক্ষমতাবান হও একদিন তোমাকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে।
Total Reply(0)
Habibur Rahman ২৬ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
গণ তন্তের নামে বিশ্বের এমন কোন শাসক আছে নাকি যার অন্য্ দেশে বাড়ি, ব্যাংক ব্যালেন্স নাই, সেই হিসাবে কিম জং দেশপ্রেমিক, কোন ত্রাণ চোর নাই সেই দেশে, পাইলে জায়গায় ব্রেক
Total Reply(0)
Himel Dutta ২৬ এপ্রিল, ২০২০, ৯:৪৬ এএম says : 0
এটা ফেইক নিউজ ! এতো বিশাল চিন দেশ পেরিয়ে হংকং টিবি সংবাদ সংগ্রহ করে আনলো পার্শবর্তি দক্ষিণ কোরিয়া ঘুমিয়ে রয়েছে তারপর এইসমস্ত আল্তু ফাল্তু
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন