শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মার্কেট খোলার আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরে আসুন

প্রধানমন্ত্রীর প্রতি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

ঈদ কেনাবেচার যুক্তিতে মার্কেট, শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্তকে আত্মঘাতী হিসাবে আখ্যায়িত করে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। গতকাল পার্টির রাজনৈতিক পরিষদের অনলাইন মিটিংয়ে নেতৃবৃন্দ এ আহবান জানান।

নেতৃবৃন্দ বলেন, সামাজিক সংক্রমন শুরু হয়ে যাওয়ায় এবং দেশব্যাপী সংক্রমনের বিস্তার ঘটায় এখনি পরিস্থিতি নিয়ন্ত্রণেই বাইরে। লকডাউন শিথিল করে প্রায় সবকিছু খুলে দেয়ার ফলে বাংলাদেশ ও তার জনগণ বড় ধরনের ঝ্ুঁকির মধ্যে পড়ে গেল। বাস্তবে হাট-বাজার-মার্কেট-শপিং কমপ্লেক্সসহ অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি অনুসরণ ও ব্যক্তিগত সুরক্ষা ব্যবস্থার কোন তোয়াক্কা নেই। গার্মেন্টস কারখানা থেকে শুরু করে কোথাও সরকার ঘোষিত ‘সীমিত’ পরিসীমার মধ্যে কেউ থাকছে না। গার্মেন্টসে ৩০ শতাংশ শ্রমিকের কাজের কথা বলা হলেও এখন প্রায় ১০০ ভাগ কারখানায় ৯০ শতাংশ শ্রমিক কাজ করছেন। যার ফলে গার্মেন্টস শ্রমিকদের মধ্যে করোনা সংক্রমনও দ্রুত ছড়িয়ে পড়ছে।

নেতৃবৃন্দ বলেন, মানুষের জীবিকার প্রশ্ন নিশ্চয় গুরুত্বপূর্ণ। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মানুষের জীবন। ব্যবসায়ীদের মুনাফা ও সাময়িক অসুবিধার জন্য লক্ষ লক্ষ মানুষের জীবনকে কোনভাবেই বিপদগ্রস্ত করা যাবে না।
পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনলাইন মিটিং এ অংশগ্রহণ করেন রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন