ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় ভ্রাম্যমাণ করোনা নমুনা সংগ্রহ বুথ চালু

ভ্রাম্যমাণ সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় দেশের প্রথম ভ্রাম্যমাণ করোনাভাইরাসের নমুনা সংগ্রহ বুথ চালু করা হয়েছে। গতকাল রোববার দুপুর ২টায় দাউদকান্দির যারিফ আলী স্মৃতি পার্কের সামনে এই ভ্রাম্যমাণ নমুনা সংগ্রহ বুথ এর কার্যক্রম উদ্বোধন করা হয়। ইয়েস বাংলা সমিতির চেয়ারম্যান মোকলেছ আকন্দের অর্থায়নে, দাউদকান্দি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কার্যক্রমটি বাস্তবায়িত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহিনূর আলম দৈনিক ইনকিলাবকে বলেন, ভ্রাম্যমাণ করোনা স্যাম্পল বুথের মাধ্যমে দাউদকান্দি উপজেলার জনবহুল প্রতিটি স্থানে ঘুরে ঘুরে এবং হটলাইনে ফোন কলের মাধ্যমেও করোনা উপসর্গ বহনকারীদের কাছ থেকে স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার নির্ণয়ের মাধ্যমে ফলাফল জানানো হবে।
এই বিষয়ে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন বলেন, করোনাভাইরাস বাংলাদেশ বিস্তারের প্রথম থেকেই অব্যাহতভাবে জনসচেতনতা ও প্রতিরোধ কার্যক্রম কঠোরভাবে করে যাচ্ছি। ফলে এখন পর্যন্ত দাউদকান্দি উপজেলায় করোনা মহামারী আকারে বিস্তার লাভ করেনি এবং ভবিষ্যতে যেন এর বিস্তার ব্যাপক আকার ধারণ করতে না পারে, তাই উপজেলার সর্বস্তরের জনগণের সমাজ সেবক মোকলেছ আকন্দের অর্থায়নে এই ভ্রাম্যমাণ করোনা স্যাম্পল সংগ্রহ বুথ চালু করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন