বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

ঘনীভূত সুস্পষ্ট লঘুচাপ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৪ এএম

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে সৃষ্ট লঘুচাপটি গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় পরবর্তী ধাপে আরও ঘনীভূত ও শক্তি সঞ্চয় করে একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর মতিগতি পর্যবেক্ষণ করছে আবহাওয়া বিভাগ। তবে আপাতত সমুদ্র বন্দরসমূহকে কোন সতর্ক সঙ্কেত দেখানো হয়নি।
বৈশাখের শেষ দিনেও প্রায় দেশজুড়ে তাপদাহ অব্যাহত রয়েছে। বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ হালকা থেকে এমনকি ভারী ও মাঝারি বর্ষণ, আবার গুঁড়িবৃষ্টিও হয়েছে। সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭৫ মিলিমিটার। ঢাকায় ৩ মি.মি.। সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭.২ ডিগ্রি সে.। ঢাকায় সর্বোচ্চ ৩৫.৩ ও সর্বনিম্ন ২৪.২ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ জানায়, খুলনা বিভাগসহ মাদারীপুর, রাঙ্গামাটি, রাজশাহী, পাবনা, বরিশাল ও পটুয়াখালীর উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, দেশের কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হতে পারে। সারাদেশে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় এবং আসছে সপ্তাহে বৃষ্টি-বজ্রবৃষ্টি ক্রমেই বাড়তে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন