শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১২ এএম

বর্ডার পোস্টে হামলা

ইনকিলাব ডেস্ক : বার্মার রাখাইন রাজ্যে শুক্রবার নিষিদ্ধ ঘোষিত আরাকান আর্মি বর্ডার পোস্টে হামলা চালানোর পর, ১০জন পুলিশ অফিসার ও ৩জন সাধারণ নাগরিক নিখোঁজ রয়েছেন। মিয়ানমার সামরিক বাহিনীর মুখপাত্র, ব্রিগেডিয়ার জেনারেল, জ মিন টুন্ জানান, অপহৃত ৩জন নাগরিকেরা একটি শিশুসহ একই পরিবারের সদস্যও। ভিওএ।

 

পাকিস্তানে বাধ্যতামূলক
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় দেশটিতে মাস্ক পরা বাধ্যতাম‚লক করলো সরকার। ২৪ ঘণ্টায় ৭৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাস এবং ৩ হাজার ৬৭ জন আক্রান্ত হয়েছে। সিএনএন।


সাংবাদিক নিহত
ইনকিলাব ডেস্ক : রাজধানী কাবুলে আফগানিস্তানের একটি বেসরকারি টেলিভিশন স্টেশনের কর্মীদের বহনকারী একটি বাসে শনিবার বোমা হামলায় এক সাংবাদিকসহ দুজন নিহত হয়েছেন। নিহত অন্যজন হলেন বাসটির ড্রাইভার। এই হামলায় আরো চার কর্মীর আহতের খবর দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র মারওয়া আমিনি। আল-জাজিরা।


রুয়ান্ডায় প্রথম মৃত্যু
ইনকিলাব ডেস্ক : রুয়ান্ডার স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর দিয়েছে। নিহত ব্যক্তির বয়স ৬৫ বছর, পেশায় গাড়িচালক। সম্প্রতি প্রতিবেশী দেশ থেকে ফিরেছেন, যেখানে তিনি থাকতেন গুরুতর অসুস্থ হলে তাকে একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। শ্বাসতন্ত্রের গুরুতর জটিলতা নিয়ে মারা যান ওই ব্যক্তি। রয়টার্স।


ইচ্ছাকৃতভাবে
ইনকিলাব ডেস্ক : সাংবাদিকের ওপর ইচ্ছাকৃতভাবে পিপার স্প্রে ব্যবহারের অভিযোগ উঠেছে মিনিয়াপলিস পুলিশের বিরুদ্ধে। রবিবার মিখাইল তুরগিয়েভ নামে পিপার স্প্রের শিকার ওই সাংবাদিক বলেছেন, এরই মধ্যে ছড়িয়ে পড়া বিক্ষোভ দমাতে পুলিশ ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটিয়েছে। এমনকি সাংবাদিকরা পরিচয়পত্র দেখিয়ে অনুনয় করার পরও থামেনি পুলিশ। সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন