বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জর্জ ফ্লয়েড হত্যার নিন্দা ও সহিংসতা বন্ধের আহ্বান পোপের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৬:৫৯ পিএম

খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস ফ্লয়েড হত্যার নিন্দা জানানোর সঙ্গে সঙ্গে সহিংস বিক্ষোভ বন্ধেরও আহ্বান জানিয়েছেন। পোপ এই সময় জাতীয় ঐক্য ও শান্তির আহ্বান জানান। সিএনএন, আল জাজিরা , ডেইলি মেইল

পোপ ‘বর্ণবাদের মতো পাপে হত্যাকাণ্ডের শিকার’ হওয়া প্রত্যেকের জন্য প্রার্থনা করেন। সেই সঙ্গে তিনি সহিংসতার নিন্দা জানিয়ে বলেন, সহিংসতা দিয়ে হারানো ছাড়া কোনো কিছুই অর্জন করা যাবে না।

আজ বুধবার ভ্যাটিকান সিটিতে সা প্তাহিক প্রার্থনার সময় পোপ বলেন , গত কয়েকদিন ধরে জর্জ ফ্লয়েডের মর্মান্তিক মৃত্যুকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রে যে সামাজিক অসহিঞ্চুতা চলছে তা নিয়ে আমি উদ্বিগ্ন। আমরা বর্ণবাদ ও যে কোনো ধরণের বৈষম্যে চোখ বন্ধ করে থাকতে পারি না। একই সঙ্গে আমাদের এটি স্বীকার করতে হবে গত কয়েক রাতে যে সহিংসতা চলছে আত্ম - বিধ্বংসী ও আত্মঘাতি।

সিএনএন এর জ্যেষ্ঠ ভ্যাটিক্যান বিশ্লেষক জন অ্যালেন বলেন , কোনো নির্দিষ্ট ব্যক্তির নাম উল্লেখ করে কিছু বলার ঘটনা পোপের জন্য খুব বিরল। সিএনএন এটিকে ‘ বিশেষ আবেদন ’ বলে উল্লেখ করে । কয়েকদিন আগে ইতালির ফুটবল দল মাঠে হাঁটু গেড়ে মার্কিন বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে। এছাড়া যুক্তরাষ্ট্রের সঙ্গে একাত্মতা জানিয়ে ব্রিটেন , কানাডা , জার্মানি , নেদারল্যান্ড , অস্ট্রেলিয়া ও ডেনমার্কে বিক্ষোভ হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন