শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজনীতি না করে যাজকের দায়িত্ব পালন করুন : বিশপদের উদ্দেশ্যে পোপ ফ্রান্সিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৮ পিএম

বিশপদের রাজনৈতিক অবস্থান নেয়ার পরিবর্তে যাজকের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন পোপ ফ্রান্সিস। গর্ভপাত ভয়াবহ হত্যাকাণ্ড উল্লেখ করে বুধবার পোপ বলেন, বিশপদের রাজনৈতিক পক্ষাবলম্বন করার পরিবর্তে যাজক হিসেবে কাজ করা উচিত।

মূলত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের গর্ভপাতের পক্ষে অবস্থান নেয়ায় যুক্তরাষ্ট্রের কয়েকজন বিশপ যে প্রতিক্রিয়া দেখিয়েছেন তার সমালোচনা করে পোপ এমন মন্তব্য করলেন বলে মনে করা হচ্ছে।
বুদাপেস্ত ও স্লোভাকিয়া থেকে ফিরতি বিমানে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে পোপ বলেন : গর্ভপাত একটি মারাত্মক হত্যাকাণ্ড। যে গর্ভপাত করে সে হত্যা করে। একটি ভ্রুণ সবসময়ই একটি জীবন্ত প্রাণ এবং এই জীবনকে অবশ্যই সম্মান করতে হবে।
তিনি সাংবাদিকদের আরো বলেন, বিশপরা যাজকীয় নয় বরং রাজনৈতিকভাবে আচরণ করছেন।
তিনি বলেন, যদি আমরা গির্জার ইতিহাসের দিকে তাকাই, আমরা দেখব যতবার বিশপরা যাজকের অবস্থান থেকে একটি সমস্যা মোকাবেলা করা থেকে সরে এসেছেন, ততবারই তারা কোনো না কোনো রাজনৈতিক সমস্যা নিয়ে রাজনৈতিক অবস্থান গ্রহণ করেছেন।
সমলিঙ্গের বিয়ের কথা বলতে গিয়ে তিনি বলেন, বিবাহ হলো একজন পুরুষ এবং একজন নারীর মধ্যে এক পবিত্র বন্ধন।
কোভিড-১৯ টিকা নিয়ে কিছু দেশে সৃষ্ট দ্বিধা সম্পর্কে তিনি বলেন, এমনকি কার্ডিনাল কলেজেও কিছু টিকাবিরোধী যাজক রয়েছেন। তাদের মধ্যে একজন ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।
তিনি আরো বলেন, ভ্যাটিকানে টিকা গ্রহণকারীদের সাহায্যার্থে অধ্যয়নরত একটি ছোট গোষ্ঠী ছাড়া সবাইকে টিকা দেয়া হয়েছে। সূত্র : ইয়েনি সাফাক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন