ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

অবৈধ উপার্জনে বড়লোক হতে চাইলে পুলিশের চাকরি ছাড়–ন : ভিডিও কনফারেন্সে আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০১ এএম

পুলিশ সদস্যরা কোনোভাবেই কোনো ধরনের দুর্নীতির সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। যারা অবৈধ অর্থ উপার্জন করে বড়লোক হতে চান, পুলিশ তাদের স্থান নয়। তারা পুলিশের চাকরি ছেড়ে বাড়ি গিয়ে ব্যবসা করে বড়লোক হওয়ার চেষ্টা করতে পারেন। গত মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দফতর থেকে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এমন মন্তব্য করেন আইজিপি ড. বেনজীর আহমেদ। আইজিপি বেনজীর আহমেদ তার বক্তব্যের শুরুতে করোনায় দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। যারা অসুস্থ আছেন তাদের দ্রæত আরোগ্য কামনা করেন তিনি।

দায়িত্বপালনকালে শারীরিক শক্তি নয়, আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষকে নির্মোহভাবে ভালোবাসতে হবে। মানুষকে কোনো প্রকার নির্যাতন ও নিপীড়ন করা যাবে না। সব উপায়ে মানুষের জন্য কাজ করতে হবে। মাদকের বিরুদ্ধে অবস্থান জিরো টলারেন্স। কোনো পুলিশ সদস্য মাদকের সঙ্গে অথবা মাদক ব্যবসার সঙ্গে সম্পর্ক যুক্ত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেনজীর আহমেদ বলেন, পুলিশ সদস্যদের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে হবে। দায়িত্বরত অবস্থায় আহত, গুরুতর আহত ও নিহতের ক্ষেত্রে কল্যাণ সংক্রান্ত সুবিধাদি রয়েছে। এর পাশাপাশি চাকরিরত অবস্থায়ই সদস্যদের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করতে হবে। শাসন ও সোহাগের সমন্বয় করে এগিয়ে যেতে হবে। ভালো কাজ করলে স্বীকৃতি ও উৎসাহের পাশাপাশি মন্দ কাজ করলে কঠোর ব্যবস্থা নিতে হবে। কোনো পুলিশ সদস্যের ব্যক্তিগত অপরাধের দায়ভার তাকেই বহন করতে হবে। বর্তমান করোনাকালে পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে তা সত্যিই প্রশংসনীয়। পুলিশের এ মানবিকতা মানুষের কাছে পুলিশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মানুষ পুলিশকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে, পুলিশকে ভালোবাসছে, শ্রদ্ধা করছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
হক মিয়া. ১৮ জুন, ২০২০, ১:৪৪ এএম says : 0
জনাব বেনজির সাহেব, বাংলাদেশের পুলিশ ডিপার্মেন্টে কিছু নাই.
Total Reply(0)
Tareq Sabur ১৮ জুন, ২০২০, ১:০৬ এএম says : 0
Benazir is definitely cheating with the people of Bangladesh and seeking cheap sympathy. He knows very well that there are more than 100000 members of police are already billionaires starting from Constable to upper level officers. All of those police members are involved in bribery, drugs, killing mission, cross fire, arrest business, all illegal works.
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৮ জুন, ২০২০, ৬:২০ এএম says : 0
অসুস্থ পৃথিবী পকৃতির অভিশাপ বিশ্বজুড়ে মানুষের মৃত্যু মৃত্যুর মিছিল। হাজার হাজার আক্রান্ত বাংলাদেশের বীর যোদ্ধা পুলিশ কিছু শহীদ। কঠিন পরিস্থিতিতে আইজীপি মহোদয় নির্লোভ সৎকাজের উপদেশ দিলেন আইন শৃংখলার নিয়োজিত পুলিশ কে। পৃথিবীর যে দেশে পুলিশ শক্তিশালী নির্লোভ ন‍্যায়পরায়ন মানবিকতার মাঝে কাজ করেন সেই দেশজাতি সত্যিকার অর্থেই শান্তিপূর্ণ সমাজ দেশ জাতি গঠনে অগ্রগতি অর্জন করেছে। শান্তিতে থাকতে চায়লে বাসায় না কবরে সেটি আপনাকে ঠিক করতে হবে। জনগণের উদ্দেশ্যে সুন্দর বাক্য বলেছিলেন। আজ অবৈধভাবে অর্জন বড়লোক ইত্যাদি। যে দেশে দূন্নীতি পদে পদে রাষ্ট্রের সব্বোউচ্চ পয‍্যাযে চলছে। কোথাও দূন্নীতিমুক্ত নাই। মাননীয় প্রধান মন্ত্রীর রাতদিন পরিশ্রম হাজার চেষ্টার পরও চলছে দূন্নীতি। রাজনৈতিক নেতা সৎ নির্লোভ মানবিক হলে শান্তি আসবে। আপনার মত মহান ব‍্যাক্তিত্ব‍্যবান আদশ‍্যবান পুলিশ হলে শান্তি আসবে। পুলিশের রাতদিন পরিশ্রম অমানবিক কষ্ট শত শত সমস্যা রাজনৈতিক চাপ বদলি বানিজ‍্য আপনার সবই জানা আছে নিশ্চিয় । একটি দেশের শান্তি শৃংখলা উন্নয়ন অগ্রগতি সরকারের ভাবমূর্তি পুলিশের উপর নির্ভরশীল। মুক্ত স্বাধীন পুলিশ থাকলেই নেতা অন‍্যায় করতে সাহস পাবেন না। জনগন যখনই বুঝতে পারবে ক্ষমতাবানরা যখনই বুঝতে পারবে অন‍্যায় করলেই পুলিশ আইন শৃংখলা বাহিনী ছাড় দিবে না। তখনই বাংলাদেশে পকৃত শান্তি আসবে। আল্লাহ্ পকৃতির কঠিন পরিস্থিতিতে দেশ জাতির শ্রেষ্ঠ সন্তানরা আমাদের পুলিশের হাজার হাজার আক্রান্ত কিছু মৃত্যু বরণকারীদের শহীদের মর্যাদাবান সম্মান দান করুন। আমিন।
Total Reply(0)
Abdur Rafi ১৮ জুন, ২০২০, ৭:৩৬ এএম says : 0
হাসানো জায়গা পেলনা। কথার আমরা করোনার চেয়ে শক্তিশালীর মত বিনোদন।একটু আগে রাস্তায় দেখলাম পুলিশ টাকা নিচ্ছে। টাকার বিনিময়ে সব করতে পারে পুলিশ। পুলিশের প্রতিটা সদস্যদের আর্থিক সম্পদের হিসাব প্রতি বছর নিন।এরা আঙ্গুল ফুলে বটগাছ হওয়ায় চেম্পিয়ান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন