ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনে অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরির উদ্যোগ বিসিকের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:২১ পিএম

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) একটি অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরির উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে অনলাইন মার্কেটিংয়ের ওপর বিসিকের পক্ষ হতে একটি অবস্থান পত্র প্রস্তুত করা হয়েছে। অবস্থানপত্রের সুপারিশের আলোকে বিসিক অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরী ও বাস্তবায়ন কৌশল নির্ধারণের জন্য অনলাইন মার্কেটিং প্লাটফরমের প্রতিনিধিত্বকারী/সহায়তাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার ( ২৪ জুন ) একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বিসিক চেয়াররম্যান মোশতাক হাসান এনডিসি’র সভাপতিত্বে সভায় জুম অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বিরা, বেখা ও বিসিক) মোহাং সেলিম উদ্দিন, বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহা. আব্দুস ছালাম, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন, প্রকৌশলী মো. শফিকুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, সারাদেশে বিসিকের ৭৬ টি শিল্পনগরীতে একটি করে পণ্য প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। পরবর্তীতে উক্ত প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্রগুলোকে অনলাইন মার্কেটিং প্লাটফরমের সাথে সংযুক্ত করা হবে যাতে সারাদেশের উদ্যোক্তাগন তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিক্রয় করতে পারেন।


উক্ত সভায় বিসিকের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সভায় অনলাইন মার্কেটিং প্লাটফরমের প্রতিনিধিত্বকারী/সহায়তাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিরা অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরিতে বিসিককে সকল ধরণের সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বাস প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন