ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক কাজল রিমান্ডে

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর হাজারীবাগ থানায় এক যুব মহিলা লীগ নেত্রীর করা মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ডের এই আদেশ দেন। এর আগে, তদন্ত কর্মকর্তা ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিমের এসআই রাসেল মোল্লা সাংবাদিক কাজলের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। 

রিমান্ড শুনানি উপলক্ষে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত করা হয় সাংবাদিক কাজলকে। একইসঙ্গে রিমান্ড বাতিল করে জামিন চান আসামি পক্ষের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ও রিপন কুমার বড়ুয়া। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। সিএমএম আদালতে হাজারীবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আশ্রাব আলী এসব তথ্য জানান।
গত ১১ মার্চ সাংবাদিক কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হাজারীবাগ থানায় মামলাটি করেন যুব মহিলা লীগের নেত্রী ইয়াসমিন আরা ওরফে বেলী। এর আগে, গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলাটি করেন মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। গত ২৪ জুন ওই মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর হয়। এরপর ১০-১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়। এর মধ্যে হাজারীবাগ থানার মামলায় এবার তাকে রিমান্ডে পাঠানো হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন