শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাষ্ট্রায়ত্ত সকল পাটকল বন্ধের সিদ্ধান্ত অমানবিক বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ২:৩৯ পিএম

সরকার রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে দেয়ার যে সিদ্ধান্ত গ্রহণ করেছে তাকে অমানবিক ও রাষ্ট্রীয় দৈন্যতার স্পষ্ট নজীর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার। 

নেতৃদ্বয় আজ সোমবার এক বিবৃতিতে বলেন, উল্লেখিত পাটকল বন্ধ করায় পঁচিশ হাজার আটশো ছিয়াশি জন শ্রমিক চাকরি হারাবেন যা জনজীবনে এক গভীর সঙ্কট তৈরি করবে।
অব্যাহত লোকসানের কারণ দেখিয়ে এমন ঐতিহ্যবাহী একটা সেক্টরকে বিলুপ্ত করা সরকারি দৈন্যতার লজ্জাজনক নজীর বলে উল্লেখ করে নেতৃদ্বয় বলেন, লোকসানের মূল কারণ দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও রাষ্ট্রীয় পরিকল্পনার অসারতা। সেসব বিষয়ে সরকার সদিচ্ছা না দেখিয়ে পুঁজিবাদীদের স্বার্থ রক্ষায় এমন জাতীয় স্বার্থ পরিপন্থী সিদ্ধান্ত গ্রহণ করেছে যা দেশবাসী মেনে নিতে পারে না।
নেতৃদ্বয় আরো বলেন, করোনাকালীন এই সঙ্কটের সময়ে যেখানে সরকার গরীব, দুঃখী ও মেহনতী মানুষের পাশে দাঁড়ানোর কথা সেখানে শ্রমিক ছাঁটাইয়ের মাধ্যমে লজ্জাজনক ব্যর্থতার পরিচয় দিয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে এই সরকারের কাছে জনগণের চাহিদা এবং সুযোগ সুবিধার কোন মূল্য নেই। নেজামে ইসলাম পার্টির পক্ষ থেকে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়।

পটুয়াখালীর গলাচিপার করোনা আক্রান্ত অবসর প্রাপ্ত স্কুল শিক্ষীকার বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু।
পটুয়াখালী জেলা সংবাদদাতা: জেলার গলাচিপা পৌর এলাকার ভিআইপি রোডের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা শাহনাজ পারভীন (৬২) চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে ,ঐ শিক্ষীকা অসুস্থ অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন ২০ জুন ,২২জুন তার করোনা পজেটিভ সনাক্ত হয়।আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান,মৃতদেহ গলাচিপা আনা হবে এবং কোভিড প্রটোকল অনুযায়ী দাফনের ব্যবস্থা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন