ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সমঝোতার মাধ্যমে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

ইউনাইটেডে পাঁচ রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০০ এএম

ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে মৃত ৫ রোগীর পরিবারকে ‘সমঝোতার মাধ্যমে’ ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে ক্ষতিপূরণের বিষয়ে সমঝোতায় না পৌঁছাতে পারলে আগামী ১৩ জুলাই রায় দেবেন আদালত। এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত প্রতিবেদন দ্রুত সম্পন্ন করারও নির্দেশ দিয়েছেন আদালত।

গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। ভিডিও কনফারেন্সে আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, নিয়াজ মোহাম্মদ মাহবুব ও সাহিদা পারভীন শিলা। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। ইউনাইটেড হাসপাতালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার তানজিব উল আলম।

গত ৩০ মে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে ৫ রোগীর মৃত্যুর ঘটনায় রিট করা হয়। শুনানির পর অগ্নিকান্ডের ঘটনায় পুলিশের আইজি, ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ ও রাজউকের কাছে পৃথক রিপোর্ট চান হাইকোর্ট। ৫ জুন হাইকোর্টে দাখিল করা তিনটি প্রতিবেদনে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার বিষয়টি উল্লেখ করা হয়। গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আগুনে ৫ রোগীর মৃত্যু হয়। ওই ঘটনায় করা রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে তিন সরকারি সংস্থার তদন্ত প্রতিদেবন দাখিল করতে সরকারকে নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়। হাসপাতালের পক্ষের কৌঁসুলি ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান আদালতে বলেন, তদন্ত রিপোর্টগুলো দেখে ব্যাখ্যা দাখিল করতে চাই। এরপরই আদালত তদন্ত রিপোর্ট দেয়ার নির্দেশনা দিয়ে ২২ জুন এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করেছিলেন। পরে গত ২২ জুন বিষয়টি শুনানি না করে ২৯ জুন ঠিক করেন আদালত। গতকাল শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন হাইকোর্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন