ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ছয় স্থানে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

নাজিরপুর, মঠবাড়িয়া, ত্রিশাল, সাতক্ষীরা, গোপালগঞ্জ ও ফেনীতে শিক্ষক সমিতি জঙ্গিবাদবিরোধী মানববন্ধন করেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্টÑ
নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ শিক্ষক সমিতির পিরোজপুরের নাজিরপুর উপজেলা শাখার উদ্যোগে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া জঙ্গি হামলা এবং জঙ্গিবাদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সদরের পূবালী ব্যাংকের সামনের রাস্তায় গতকাল শনিবার সকাল ১০টায় সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতা ও জঙ্গি হামলার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির নাজিরপুর শাখার সভাপতি সুখ রঞ্জন বেপারী, শিক্ষক মনিরুজ্জামান আতিয়ার, রনজিত কুমার বৈরাগী, মিন্টু লাল সুতার, বিজয় বিশ্বাস, মহানন্দ মিস্ত্রী প্রমুখ। মানবন্ধনে বক্তারা ‘জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্রদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ছাত্ররা যদি সচেতন থাকে তাহলে দেশের সংকট আর সংকট থাকে না। জঙ্গিবাদ দমনে ছাত্রদেরই এগিয়ে আসতে হবে’ এবং ‘শিক্ষকদের মানুষ গড়ার কারিগর বলা হয়। ছাত্রদের প্রকৃত মানুষ গড়ার ক্ষেত্রে শিক্ষকদের একসাথে কাজ করতে হবে।’
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মঠবাড়িয়া পৌর শহরে জঙ্গি, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে আজ শনিবার সকালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখ সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলা প্রায় ২৫০টি উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও শিক্ষক-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের মঠবাড়িয়া উপজেলার শাখার সভাপতি ও কে এম লতিফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোস্তফা জামান খানের সভাপতিত্বে জঙ্গী, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন মহিউদ্দিন আহম্মেদ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজিম-উল-হক, ডাঃ রুস্তম আলী ফরাজী কলেজের অধ্যক্ষ শাহ আলম আল মারুফ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, মুক্তিযোদ্ধা মজিবুল হক খান মজনু, জমিয়াতুল মোদার্রেছীনের উপজেলা কমিটির সেক্রেটারী মাওলানা বেলায়েত হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ রুহুল আমিন, অ্যাড. মোফাজ্জেল হোসেন মিঠু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জিল্লুর রহমান ও সাংবাদিক মিজানুর রহমান মিজু প্রমুখ।
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, সাতক্ষীরায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে সাতক্ষীরা শহরের শহিদ আলাউদ্দিন চত্বরে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী নাগরিক জোট এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন কর্মসূচি পালনকালে বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রমিক নেতা হারুন-উর-রশীদ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, জেলা হিন্দ-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যোৎস্না দত্ত প্রমুখ। দেশব্যাপী জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে ওঠায় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, জঙ্গিবাদ নির্মূলে পরিবার থেকে আন্দোলন গড়ে তুলতে হবে। পারিবারিকভাবে সচেতনতা সৃষ্টি করতে না পারলে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হবে না। বক্তারা সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান। এর আগে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহিদ স ম আলাউদ্দিন চত্বরে গিয়ে মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়।
ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ত্রিশালে বাংলাদেশ শিক্ষক সমিতি ত্রিশাল উপজেলা শাখার আয়োজনে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দরিরামপুর বাসস্ট্যান্ড এলাকায় জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুল মতিন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কাশিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আমিন, দুখু মিয়া বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, বইলর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রশিদ, আলী আকবর ভূঁইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ প্রমুখ।
ফেনী জেলা সংবাদদাতা জানান, সাম্প্রতিক সময়ে দেশব্যাপী জঙ্গি তৎপরতার বিরুদ্ধে ফেনী সদর উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে ফেনী প্রেসক্লাবের সামনে গতকাল শনিবার বেলা ১১টায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ফেনী সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জুলফিকার আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসাদ্দেক আলী, সহ-সভাপতি জামাল উদ্দিন, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম মজুমদার, ছনুয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাও. আবুল কাশেম, বিরলী উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. ইউনুছ, ধলিয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. নুরুল আলম প্রমুখ।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সাম্প্রতিক জঙ্গিবাদ, সন্ত্রাস ও হামলার বিরুদ্ধে গোপালগঞ্জে প্রতিবাদী সাংস্কৃতিক গণমিছিল করেছে জেলার সকল সাংস্কৃতিক সংগঠন, শিল্পী ও সাংস্কৃতিক কর্মীরা। গতকাল শনিবার বেলা ১১টায় গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে গণমিছিলটি বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদী সমাবেশে একাত্ততা প্রকাশ করে বক্তব্য রাখেন গোপালগঞ্জের পৌর মেয়র কাজী লিয়াকত আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খোন্দকার এহিয়া খালেদ, উদীচীর শিল্পীগোষ্ঠী জেলা শাখার সভাপতি মোঃ নাজমুল ইসলাম, মুকসুদপুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মুন্সি আতিয়ার রহমান ও মহিলা আ.লীগ নেত্রী নাছিমা আক্তারসহ আরো অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন