ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কক্সবাজারের টেকনাফে মাদক বিক্রেতাদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)’র বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। টেকনাফের হ্নীলার ওয়াব্রাংয়ের নাফ নদীর তীরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা মিয়ানমার থেকে মাদকের চালান নিয়ে নাফ নদ সাঁতরে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছিল বলে জানিয়েছে বিজিবি। এ সময় বিজিবর দুই সদস্য আহত হয়েছে। 

নিহতরা হলেন, উখিয়া কুতুপালং ক্যাম্পের মো. শফিকের ছেলে মো. আলম (২৬), বালুখালী ক্যাম্পের মো. এরশাদ আলীর ছেলে মো. ইয়াছিন (২৪)।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খাঁন জানান, সোমবার রাতের প্রথম প্রহরের দিকে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল হোয়াব্রাং সীমান্ত পয়েন্ট দিয়ে মাদকের চালান খালাসের সংবাদ পেয়ে অভিযানে যায়। কিছুক্ষণ পর ৩-৪ জন লোক বস্তা নিয়ে নাফ নদী থেকে কিনারায় আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারী গ্রুপের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে মাদককারবারী চক্রের সদস্যরা কেওড়া বাগান দিয়ে পালিয়ে যায়। পরে পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৫০ হাজার ইয়াবা, ১টি চায়না পিস্তল ও তাঁজা ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
এ সময় গুলিবিদ্ধ মাদক কারবারীদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতলে স্থানাস্তর করেন। সেখানে নেয়ার পর তাদের মৃত্যু হয়। তাদের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পৃথক আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন