ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

এন্ড্রু কিশোরকে নেওয়া হচ্ছে না রাবি’র শহীদ মিনারে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১০:৩১ এএম

উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের মরদেহ নেওয়া হচ্ছে না রাজশাহী বিশ্বিবদ্যালয়ের (রাবি) শহীদ মিনারে। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য শেষকৃত্যের আগে সেখানে সঙ্গীতশিল্পীর মরদেহ নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এতে পরিবর্তন আনা হয়েছে বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন শিল্পীর বোনজামাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

এ প্রসঙ্গে গণমাধ্যমে তিনি বলেন, রাজশাহী বিশ্বিবদ্যালয় কতৃপক্ষের পরিকল্পনা অনুযায়ী এন্ড্রু কিশোরের মরদেহ বুধবার (১৫ জুলাই) সকাল ১১ টায় শহীদ মিনারে নেওয়া হবে এবং সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এমনটাই কথা ছিল। কিন্তু এখন সেটি সম্ভব নয় বলে মন্তব্য করেন ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরিকল্পনা অনুযায়ী কোনো পূর্ব প্রস্তুতি না থাকায় বর্তমান সঙ্কট ও জনসমাগম এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেষকৃত্য কিভাবে সম্পন্ন হবে? এমন প্রশ্নের উত্তরে বিপুল বিশ্বাস জানান, আগামীকাল বুধবার সকালে এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘর থেকে নিয়ে সরাসরি নগরীর সিটি চার্চে নিয়ে যাওয়া হবে। সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে বাংলাদেশ খ্রীস্টিয়ান কবরস্থানে বাবা-মায়ের পাশে তাঁকে সমাহিত করা হবে।

এদিকে বাবা এন্ড্রু কিশোরকে শেষবারের মতো দেখতে অস্ট্রেলিয়া থেকে দেশে পৌঁছেছেন তাঁর মেয়ে এন্ড্রু সংজ্ঞা। অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর থেকে সোমবার (১৩ জুলাই) সকালে ঢাকা হয়ে রাজশাহী ফিরেন তিনি। এর আগে গেল বৃহস্পতিবার দেশে ফিরেছেন ছেলে সপ্তক।

দীর্ঘ ১০ মাস মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে গেল সোমবার (৬ জুলাই) মারা যান এন্ড্রু কিশোর। রাজশাহীর মহিষবাথানের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্লেব্যাক সম্রাট। এদিন রাত নয়টার দিকে শিল্পীর মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের হিমঘরে নেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন