ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাট উদ্বোধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ২:৫৬ পিএম

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ব্যবস্থাপনায় মহানগরীর একমাত্র কোরবানির পশুর হাট উদ্বোধন করা হয়েছে।
আজ রোববার বেলা ১১টায় মহানগরীর জোড়াগেট বাজার চত্বরে কোরবানির পশুর এ হাট উদ্বোধন করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, কেসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও হাট পরিচালনা কমিটির আহ্বায়ক মো. শামসুজ্জামান মিয়া স্বপন, মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশসহ খুলনা সিটি করপোরেশনের কর্মকর্তারা।
হাট পরিচালনা কমিটির আহ্বায়ক মো. শামসুজ্জামান মিয়া স্বপন বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে জোড়াগেটের এ হাট চলবে ঈদের দিন সকাল ৮টা পর্যন্ত। এটিই খুলনার সবচেয়ে বড় কোরবানির পশুর হাট। ’
তিনি জানান, পশুর হাটে জীবাণুনাশক ৬টি টানেল স্থাপন করা হয়েছে। হাটে শুধু রুজভেল্ট জেটি দিয়ে ক্রেতা-বিক্রেতা ও পশু প্রবেশ করবে এবং বিক্রিত পশু ও মানুষ প্রধান গেট দিয়ে বের হবে। বয়স্ক ও শিশুরা হাটে প্রবেশ করতে পারবে না এবং তিন ফুট দূরত্ব বজায় রেখে গরু বাঁধতে হবে। এছাড়া হাটে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়সহ সব আধুনিক ব্যবস্থাপনা থাকবে।
এছাড়া, সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার হোটেলের ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেট এবং ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা থাকবে। www.Kcchaat.com ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমেও এবার হাটে পশু বেচাকেনা করা যাবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন