ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে নবী দাবিকারীকে আদালতেই গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৩:৪৪ পিএম

পাকিস্তানে নিজেকে নবী দাবি করা এক ব্যক্তিকে আদালতে শুনানিকালে গুলি করে হত্যা করা হয়েছে। তাহির আহমেদ নাসিম নামের ওই ব্যক্তি নিজেকে নবী দাবি করেছিল। এ নিয়ে গতকাল বুধবার পাকিস্তানের পেশোয়ার শহরে একটি আদালতে শুনানি চলছিল। এ সময় এক ব্যক্তি তাকে গুলি করে। ৬টি গুলি বিদ্ধ হয় তার শরীরে। এতে মারা যায় নাসিম। ঘটনাস্থল থেকে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
নিজেকে নবী দাবি করে ধর্ম অবমাননা করার অভিযোগে ২০১৮ সাল থেকে পুলিশি হেফাজতে ছিল নাসিম। পাকিস্তানে ধর্মীয় আইন খুব কড়াকড়ি। সুনির্দিষ্ট কিছু অপরাধের জন্য সেখানে মৃত্যুদন্ড পর্যন্ত দেয়া হয়। নিজেকে নবী দাবিকারী নাসিম পাকিস্তানের দন্ডবিধির ২৯৫-এ, ২৯৫-বি এবং ২৯৫-সি ধারা লঙ্ঘন করেছে। এসব দন্ডবিধি ইসলাম অবমাননার ক্ষেত্রে প্রয়োগ করা হয়। মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর পবিত্র নামকে সুরক্ষিত রাখা হয়েছে এতে। তা লঙ্ঘন করলে তার শাস্তি মৃত্যুদন্ড অবধারিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
আমাদের প্রিয়নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বশেষ এবং স্রেষ্ঠ নব। তাঁর পরে আর কোনো নবীর আবির্ভাব হবেন। এই কথা যে বিশ্বাস করেনা সে বেঈমান কাফের। একমাত্র মৃত্যুদন্ডই তার যথার্থ শাস্তি,অন্যকিছু নয়।
Total Reply(0)
Md mijanur Rahman ৩০ জুলাই, ২০২০, ১১:৩২ পিএম says : 1
100%Right
Total Reply(0)
মঈন উদ্দিনআহমেদচৌধুরী ৩১ জুলাই, ২০২০, ১:৩৯ পিএম says : 1
এই ভন্ড নবি দাবীকারীকে হত্যা কারী অন্য কোন দেশের এজেন্ট বৈ কেউ নয়। তারা ষডযন্ত্রের নমুনা মুছে ফেলতে চায়।
Total Reply(0)
একদম উচিত শিক্ষা দিয়েছেন তিনি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন