ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতালে অভিযান চালাতে অনুমতি কার স্বার্থে : প্রশ্ন টিআইবির

টিআইবি, হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:১৬ এএম

‘সরকারি-বেসরকারি হাসপাতালে দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনা করতে হলে মন্ত্রণালয়ের পূর্বানুমতি লাগবে মর্মে সরকারি ঘোষণার প্রেক্ষিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এক ভিডিও বার্তা প্রকাশ করেছেন। ওই ভিডিও বার্তায় তিনি প্রশ্ন রেখেছেন হাসপাতালে দুর্নীতিবিরোধী অভিযানে পূর্বানুমতি নিতে হবে কার স্বার্থে?
ভিডিও বার্তার শুরুতে ড. ইফতেখারুজ্জামান বলেন, সরকারি-বেসরকারি হাসপাতালে দুর্নীতি বিরোধী অভিযানের আগে মন্ত্রণালয়ের অনুমতি নিতে হবে। এটা যেভাবেই ব্যাখ্যা করা হোক না কেনো এর ভেতরে একাধিক উপাদান কাজ করে থাকতে পারে।
প্রথম কথা হচ্ছে- যদি পূর্বানুমতি লাগবে বলে আমরা ধরেও নেই, তাহলে আইন প্রয়োগকারী সংস্থাকে একটি অনুমোদন বা নির্দেশনার মাধ্যমে বলে দেয়া যায় একটি কার্যকরভাবে অভিযান পরিচালনা করতে হবে। আইনের অপব্যবহার না করতে। সেটি না করে প্রতিটি ক্ষেত্রে অনুমোদন বা অনুমতি লাগবে বলার অর্থ হচ্ছে, যারা এই সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ায় (অনুমোদন) ছিলেন তারা হয়তো ভেবেছেন অভিযান চালানো হলে চুনোপুটি ধরতে গিয়ে বড় কিছু বের হয়ে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৮ আগস্ট, ২০২০, ১০:৩৯ পিএম says : 0
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান প্রশ্ন রেখেছেন হাসপাতালে দুর্নীতিবিরোধী অভিযানে পূর্বানুমতি নিতে হবে কার স্বার্থে? আমি ব্যাক্তিগত ভাবে ওনার এই কথার সাথে একমত পোষন করছি। সরকারের এই সিদ্ধান্ত আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রীর নজরে নেয়া হয়েছে এবং তাঁর অনুমোদনেই এই সিদ্ধান্ত এসেছে। এখন এখানে আমি ব্যাক্তিগত ভাবে কোন মন্তব্য করতে চাইনা কারন এই বার্তার সাথে প্রধানমন্ত্রী সরাসরি জড়িত। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য জানা, সত্য বুঝা, সত্যকে উপলব্ধি করা এবং সত্য পথে চলার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন