ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আবুধাবি এয়ারপোর্টে আটকেপড়া কর্মীদের অবমুক্ত করা হচ্ছে

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি এয়ারপোর্টে আইসিএ অনুমোদন জটিলতায় আটকা পড়া ১৩২ যাত্রীকে অবমুক্ত করে কর্মস্থলে ফিরিয়ে নিতে কাজ করে যাচ্ছেন দূতাবাস কর্তৃপক্ষ। এসব বাংলাদেশী কর্মী গত শুক্রবার বাংলাদেশ বিমান যোগে আবুধাবি বিমানবন্দরে গিয়ে আটকা পড়ে। আটকে পড়া এসব কর্মীদের আত্মীয় স্বজনরা চরম হতাশায় ভুগছেন। দুই এক দিনের মধ্যে এসব কর্মী ছাড়া পাবে বলে আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর আশাবাদব্যক্ত করেন।
তিনি শনিবার সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে এ কথা জানান। অনুষ্ঠানে সাংবাদিকরা আবুধাবি এয়ারপোর্টে আটকে পড়া ১৩২ জন কর্মীদের অবস্থা সম্পর্কে জানতে চাইলে রাষ্ট্রদূত এ বিষয়টি তুলে ধরেন। আমিরাতস্থ বাংলাদেশ দূতাবাসের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে। তিনি আরও জানান, আটকেপড়া যাত্রীদের সমস্ত জটিলতা নিরসন করে অবমুক্ত করতে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এবং আমিরাতস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি প্রতিনিধি দল ইতোমধ্যে আবুধাবি এয়ারপোর্টে পাঠানো হয়েছে। সেই সাথে বাংলাদেশের ঢাকাস্থ আমিরাত দূতাবাসের কর্মকর্তাদেরকেও এই বিষয়টি অবহিত করা হয়েছে। আটকেপড়া কর্মীদের অবমুক্ত করতে বাংলাদেশ দূতাবাসের ত্রিমুখী সমন্বয় এবং প্রচেষ্টা অব্যাহত রয়েছে। খুব সম্ভব রোববার নাগাদ সকল যাত্রীকে অবমুক্ত করা হবে।
উল্লেখ্য, গত ১৪ আগস্ট বাংলাদেশ থেকে আবুধাবিতে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এয়ার অ্যারাবিয়া এই দুটি ফ্লাইটের আটকা পড়া যাত্রীদের মধ্যে ৮১ জন বিমান এয়ারলাইন্সের যাত্রী এবং ৫১জন এয়ার অ্যারাবিয়ার যাত্রী রয়েছেন। যাদের বেশিরভাগই আইসিএর পূর্ব অনুমোদন ছিল না। তবে বেশ কিছু যাত্রীর কাগজপত্র ঠিক ছিল তারা বিমানবন্দর থেকে বের হয়ে গেছেন। আর কিছু কিছু যাত্রী তাদের স্থানীয় স্পন্সরের সহায়তায় ইতিমধ্যে এয়ারপোর্ট থেকে বের হয়ে গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন