ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বিমানের আবুধাবি ফ্লাইট বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-আবুধাবি রুটের সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল বুধবার বিমানের ওয়েবসাইটে এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকারের কাছ থেকে পরবর্তী নির্দেশনা পাওয়ার আগ পর্যন্ত ঢাকা-আবুধাবি রুটের ফ্লাইট চলাচল অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হলো। দুবাই, কুয়ালালামপুর ও লন্ডন রুটের ফ্লাইট ছাড়া বাকি সব আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে ঢাকা থেকে ম্যানচেস্টারের ফ্লাইট ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বিমান।
জানা গেছে, লকডাউন উঠে যাওয়ার পর আবুধাবিতে বিমানের সপ্তাহে ছয়টি ফ্লাইট যেত। স¤প্রতি এমপ্লয়মেন্ট ভিসায় যাওয়া বাংলাদেশিদের ফেরত পাঠানোর প্রেক্ষাপটে গত মঙ্গলবার সাপ্তাহিক ফ্লাইট কমিয়ে দুইটিতে নামিয়ে আনা হয়। এর পরের দিনই অনির্দিষ্টকালের জন্য ফ্লাইট বাতিলের ঘোষণা এলো। বাংলাদেশ বিমানের এক কর্মকর্তা বলেন, অফিসিয়ালি বুধবার আমাদের জানানো হয়েছে, আবুধাবি রুটে বিমানের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। নতুন নির্দেশনা না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। আবুধাবি সরকার কর্মসংস্থান ভিসায় প্রবাসীদের প্রবেশ করতে দিচ্ছে না। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, আমি অফিসিয়ালি জানি চারটি থেকে কমিয়ে বুধবার থেকে সপ্তাহে দুটি করে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। নতুন সিদ্ধান্ত সম্পর্কে আমি অবগত নই।
নতুন এই সিদ্ধান্তে আবুধাবি যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করা বিপুল প্রবাসী বাংলাদেশি চরম অনিশ্চয়তায় পড়েছেন। যারা গত সাড়ে চারমাস কভিড-১৯ মহামারির কারণে দেশে আটকা পড়েছিলেন। প্রথমত ফিরতি টিকেট নিয়ে তাদের চরম ভোগান্তি ছিল, টিকেটের তিনগুণ বাড়তি দাম নিয়েও ছিল ব্যাপক ক্ষোভ। এই কঠিন পরিস্থিতির মধ্যে ফ্লাইট বাতিলের ফলে আটকে পড়া প্রবাসীরা চাকরি নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন।
জানতে চাইলে গালফ ট্রাভেলসের কর্ণধার শাহ আলম বলেন, বিদেশি তিনটি বিমান সংস্থায় আবুধাবির যাত্রীরা চাকরি ভিসা নিয়ে আবুধাবি যেতে পারছে। তিনি বলেন, এয়ার এরাবিয়া, ফ্লাই দুবাই এবং এমিরেটসের ফ্লাইটে আবুধাবি যাত্রীরা চাকরি ভিসায় নির্বিঘেœ যেতে পারছেন বলে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলো আমাদের বলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন