ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ইন্দুরকানীতে নিম্নাঞ্চলসহ অনেক গ্রাম প্লাবিত

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ২:২২ পিএম

ইন্দুরকানীতে অবিরাম বৃষ্টিতে কচাঁ ও বলেশ্বর নদীর পানি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী এলাকায় অনেক গ্রাম প্লাবিত হয়েছে। ৪ দিন ধরে বৃষ্টিতে বৃহস্পতিবার নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে তিন থেকে চার ফুট পানি বৃদ্ধি পাওয়ায় নদী তীরবর্তী অনেক গ্রাম ও হাট বাজারসহ নি¤œাঞ্চল ডুবে গেছে। তলিয়ে গেছে রোপা আমনের বীচতলা । তেমনি বিভিন্ন সড়ক তলিয়ে যাওয়ায় সাধারণের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। উপজেলার নদী তীরবর্তী বেড়ীবাধ না থাকায় টগড়া গ্রাম, পাড়েরহাট বাজার, পাড়েরহাট আবাসন,চাড়াখালী গুচ্ছগ্রাম, চর সাঈদখালী আবাসন, খোলপটুয়া, কালাইয়া, চরবলেশ^র গ্রাম, কলারণ ফেরীঘাট পানিতে ডুবে নদীর সাথে মিশে গেছে। পানিবৃদ্ধি পাওয়ায় ঘর বাড়ী ডুবে যাওয়ায় মৌসুমী সবজী, ইরি ফসল সহ আমন বীচের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে।
চাড়াখালী গুচ্ছগ্রামের চাঁন মিয়া বলেন, জোয়ারের পানী বৃদ্ধি পেলেই মোগো ঘর বাড়ী তলিয়ে যায় এবং মোগো ঘুম হারাম হয়ে যাায় ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম বলেন, নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপকুলীয় অঞ্চল প্লাবিত হয়েছে । দুই তিন দিনের ভিতরে পানি আস্তে আস্তে কমে গেলে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে ।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন বলেন, অস্বাভাবিক বৃষ্টি ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নি¤œাঞ্চাল প্লাবিত হয়েছে। পানিবন্দি পরিবারকে খাদ্য ও আর্থিক সহয়তা দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন