বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটায় বঙ্গোপসাগরে ১২জেলেসহ ট্রলারডুবি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৫:০১ পিএম

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরের পুর্বে হাইরের পায়রা বন্দরের শেষ ভয়া সেখানে আকস্মিক ঝড়ের কবলে পড়ে ১২ জেলেসহ নাম বিহীন একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। ট্রলার ডুবির ঘটনার পর সাগরে ভাসমান অবস্থায় হাজী আকক্তার গাজীর ট্রলারের জেলেরা ১২জেলেকে উদ্ধার করলেও ডুবে যাওয়া ট্রলার ও জাল উদ্ধার করতে পারেননি।
উদ্ধার হওয়া জেলেরা হলেন-ট্রলারের মালিক মিরাজ, জব্বার, নাজমুল, ইলিয়াস, ফরহাত, সজিব,জুয়েল ভুইয়া, আব্বাছ ও হাসান। তাদের ওই রাতে মৌডুবির নিছকাটা বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে সব জেলেরা সুস্থ্য আছেন । ওইসব জেলেদের বাড়ী কাজিকান্দা ও মৌডুবির বিভিন্ন এলাকায়।
উদ্ধার হওয়া জেলে জুয়েল ভুইয়া জানান, সোমবার সকালে মৎস্য বন্দর মহিপুর বন্দর থেকে রসদ সামগ্রিক নিয়ে ট্রলারটি ছেড়ে যায়। বুধবার বিকালে আবহাওয়া সাগরে উওাল থাকার কারনে তারা হাইরে কাছে এসে আশ্রয় নেওয়ার জন্য রওনা হলে আকস্মিক ঝড়ের কবলে পড়ে সন্ধ্যার পরে ট্রলারটি ডুবে যায় বলে উদ্ধার হওয়া জেলেরা জানিয়েছেন। এতে প্রায় ২৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান। মহিপুর মৎস্য আড়ৎ সমবায় সমিতির সভাপতি মোঃ ফজলু গাজী জানান, সব জেলেদের উদ্ধার করা হয়েছে, ট্রলারটি এখনো উদ্ধার করা যায়নি। সামুদ্রিক বড় ট্রলার গুলো মহিপুরের শিব্বারিয়া নদীতে নিরাপদে আশ্রয় নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন