শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডেমোক্রেটদের ভার্চুয়াল সম্মেলন থেকে ৭০মিলিয়ন ডলার অনুদান লাভ : দর্শক ১২২ মিলিয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ৬:০২ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের ভার্চুয়াল সম্মেলন থেকে তারা ৭০মিলিয়ন ডলার অনুদান লাভ করেছে এবং সম্মেলন দেখেছেন ১২২ মিলিয়ন লোক। আগামী ৩ নভেম্বরে অনুষ্ঠিতব্য এই নির্বাচন উপলক্ষে গত ১৭ আগস্ট থেকে ২১ আগস্টের মোট চার দিনের নির্বাচনি সম্মেলনের প্রথম দুই দিনেই ৪৮ মিলিয়ন ডলার অনুদান পেয়েছে বিরোধী ডেমোক্রেট দল। -সিএনএন

বিশেষ করে প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন নিজের রানিং মেট হিসেবে আফ্রো-এশিয় বংশোদ্ভুত আমেরিকান কমলা হ্যারিসের নাম ঘোষণার পর অনুদানের পরিমান আরও বাড়তে থাকে। বাইডেনের প্রচারণা শিবির বলেছে, ৮৫.১ মিলিয়ন মানুষ টিভিতে এবং ৩৫.৫ মিলিয়ন মানুষ লাইভস্ট্রিম ভিডিওতে এই ভার্চুয়াল সম্মেলন দেখেছে। দ্য বাইডেন ক্যাম্পেইন এবং ডেমোক্রেট ন্যাশনাল কনভেনশনের সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম- ইউটিউব, ইনস্ট্রাগ্রাম, ফেসবুক এবং টুইটারে মোট ১২৮.৭ মিলিয়ন ভিডিও ভিউ হয়েছে, এবং ৩১.৪ মিলিয়ন বার শেয়ার ও কমেন্ট করা হয়েছে। সম্মেলনে সাবেক প্রেসিডেন্ট, ফার্স্ট লেডি, সিনেটর, কংগ্রেস সদস্য, মানবাধিকার কর্মী, অভিনেতা-অভিনেত্রী, গায়ক ও সাধারণ নাগরিকরা ভিডিও বার্তা দেন।অন্য দুই আলোচিত ভিডিও ছিলো সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা ও গায়িকা বিলি আইলিশের ভিডিও বার্তা।

সবচেয়ে ভাইরাল হয় চতুর্থ দিনের সম্মেলনে ১৩ বছরের বালক ব্র্যাডেন হ্যারিংটনের দেয়া ২ মিনিটের বক্তব্য। ব্র্যাডেন নিউ হ্যাম্পশায়ারের প্রচারণায় সময় বাইডেনের সঙ্গে হওয়া তার কথোপকথন নিয়ে কথা বলেন। ব্র্যাডেন বলেন, আমরা ‘তোতলামো’ কাটানো নিয়ে ব্যক্তিগত আলোচনা করছিলাম ও বাইডেন আমাকে এটি কাটিয়ে ওঠার পরামর্শ দিয়েছিলেন। প্রসঙ্গত, বাইডেন নিজেও একসময় ‘তোতলামো’ কাটিয়ে ওঠেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন