বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসজিতে ‘এমএসএন’ ত্রয়ী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

২০১৪-১৫ মৌসুমটা কী দারুণ স্বপ্নের মধ্যে কাটিয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা। সে মৌসুমের সবগুলো শিরোপা জিতেছিল স্প্যানিশ দলটি। আর তার মূল কারিগর ছিল দলটির আক্রমণভাগ। লিওনেল মেসির সঙ্গে নেইমার ও লুইস সুয়ারেজের জুটি। এ আক্রমণ ত্রয়ী ফুটবল ইতিহাসের অন্যতম সেরাও মানেন অনেকেই। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, সে এমএসএন ত্রয়ীকে এবার দেখে যেতে পারে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)!
২০১৭ সালেই রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। এরপর সে ক্লাবের অসুখী হয়ে পড়া এ ব্রাজিলিয়ান অনেক দিন থেকেই বার্সেলোনায় ফিরতে চাইছেন। কিন্তু উঁচু রিলিজ ক্লজের জন্য পেরে ওঠেননি। তবে এবার তাকে সুখী করতে ক্লাবটি তার বন্ধুদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। নেইমারের অনুরোধেই সুয়ারেজকে দলে পেতে চাইছে তারা। সঙ্গে মেসিকে তো পাওয়ার স্বপ্নে বিভোর অনেক আগে থেকেই।
বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর ক্লাবে অনেক পরিবর্তনই আনতে যাচ্ছে বার্সেলোনা। কিকে সেতিয়েনকে ছাঁটাই করে এর মধ্যেই নতুন কোচ হিসেবে রোনাল্ড কোম্যানকে নিয়োগ দিয়েছে কাতালান জায়ান্টরা। সেই নতুন কোচ এবার ঢেলে সাজানোর চেষ্টা করছেন ক্লাবটিকে। তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। অন্যদিকে, লকডাউনের পর হঠাৎ ছন্দ হারানো মাউরো ইকার্দিকে নিয়ে দুশ্চিন্তায় থাকা পিএসজিও বিকল্প ভাবছিলেন। নেইমারের অনুরোধে তাই সুয়ারেজকে দলে টানার কথা ভাবছে দলটি।
এদিকে, সুয়ারেজের সঙ্গে বার্সেলোনা চুক্তি বাতিল করতে যাচ্ছে বলেই সংবাদ প্রকাশ হয়েছে। সেক্ষেত্রে তাকে দলে পাওয়া খুব কঠিন হবে না পিএসজির জন্য। যদিও সুয়ারেজের ইচ্ছা পুরনো ক্লাব আয়াক্সে ফিরে যাওয়া। তবে মেসিকে দলে টানা কষ্টকর হয়ে যাবে ফরাসি ক্লাবটির। কারণ মেসি না চাইলেও তাকে ছাড়তে রাজী নয় বার্সেলোনা। সেক্ষেত্রে তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো বড় বাধা হয়ে দাঁড়াতে পারে।
পিএসজির জন্য অবশ্য অসম্ভব বলে কিছু নেই। বিশেষ করে টাকা ঢালার ক্ষেত্রে। ২০১৭ সালে ইতিহাসের সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরো খরচ করে নেইমারকে কিনে নেয় দলটি। কিন্তু বর্তমানে বাধা হতে পারে উয়েফার ফেয়ার প্লে পলিসি। কিন্তু কাতালুনিয়ায় অসুখী হয়ে পড়া মেসি আর বার্সেলোনায় থাকতে না চাওয়ার সুবিধাটা পেতে পারে দলটি।
গতকালই বার্সায় থাকা না থাকা নিয়ে প্রকাশ্যে জানানোর কথা মেসির (রিপোর্টটি লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি)। টুইটারে এমন খবরই জানিয়েছেন ইএসপিএনের বার্সেলোনার প্রতিনিধি ময়েজেস ইয়োরেন্স। আর্জেন্টাইন পত্রিকা ওলের বরাতে দেওয়া সে খবর অনুযায়ী, বার্সেলোনা ক্যারিয়ার আর দীর্ঘ করবেন কি না সে সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে আর্জেন্টাইন তারকার। এখন শুধু প্রকাশ্যে সে সিদ্ধান্ত জানানো বাকি। আর মানুষ যে এই সিদ্ধান্ত জানার অপেক্ষায় আছে, সেটাও তার জানা। তাই দেরি না করে এদিনই জানিয়ে দেবেন, ১৩ বছর বয়স থেকে যে ক্লাবের সঙ্গে সম্পর্ক, সেই সম্পর্ক টিকে থাকবে কি না। তবে নির্দিষ্ট কোনো সময় জানায়নি পত্রিকাটি।
স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি কোম্যানের সঙ্গে কথা বলেও সন্তুষ্ট হতে পারেননি মেসি। আর প্রিয় বন্ধু সুয়ারেজকে এভাবে চলে যেতে বলাও নাকি মেনে নিতে পারছেন না বার্সার প্রাণভোরা। ফলে ২০২১ সাল পর্যন্ত চুক্তি থাকলেও মেসির এ বছরই বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ওলের প্রতিবেদন সত্যি হলে সব প্রশ্নের উত্তর এতক্ষণে হয়ত পেয়েই গেছেন পাঠকরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Shagor ২৬ আগস্ট, ২০২০, ৩:৪৫ এএম says : 0
খুব ভাল হবে
Total Reply(0)
মোঃ হোবাইব ২৬ আগস্ট, ২০২০, ৩:৪৬ এএম says : 0
Still far better
Total Reply(0)
Sidratul Muntaha Abonti ২৬ আগস্ট, ২০২০, ৩:৪৬ এএম says : 0
ওকে চাই না পিএসজিতে।বয়স হয়ে গেছে এমনিই।আর তাছাড়া নেইমার-বাপ্পি-ডিমারিয়া-ইকার্দি-মোটিং রা আছে এত ফরোয়ার্ড থাকতে আর লাগবে না।পিএসজির এখন দরকার ভালো একটা মিড আর সিলভার রিপ্লেস খুজা
Total Reply(0)
Sojib Khan ২৬ আগস্ট, ২০২০, ৩:৪৭ এএম says : 0
সার্ভিস দিতে পারবে না মনে হয়
Total Reply(0)
সঞ্জয় ২৬ আগস্ট, ২০২০, ৩:৪৭ এএম says : 0
আমার মতে ভালোই হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন