শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নমুনা পরিক্ষা বৃদ্ধির সাথে দক্ষিণাঞ্চলে করোনা সনাক্তের সংখ্যাও বাড়ল বরিশালে মারা গেছেন আরো একজন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ১:৩৬ পিএম

নমুনা পরিক্ষা বৃদ্ধির সাথে দক্ষিণাঞ্চলে করেনা সনাক্তের সংখ্যা আগের দিনের ৯ থেকে ৫৯ জনে উন্নীত হল। এমনকি বরিশাল জেলাতে সংক্রমনের সংখ্যা আগের দিনের দুই থেকে রবিবার ৩৫ জনে উন্নীত হয়েছে। মৃত্যু হয়েছে আরো একজনের। এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৭ হাজার ৫৭১ জন করোনা সংক্রমিতের মধ্যে ১৫৬ জনের মৃত্যু হল। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসবনুযায়ী গত ২৪ ঘন্টায় আরো ৪২ জন সহ মোট সুস্থ্য হয়েছেন ৫ হাজার ৮৬৩ জন। এ অঞ্চলে সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও এখন নিচের দিকে।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৯ জনের নমুনা পরিক্ষায় ৬৬ জনের করেনা পজিটিভ সনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২১.৫৩%। এসময়ে ভোলা সদর হাসপাতালে ২৭জনের নমুনা পরিক্ষায় সনাক্ত হয়েছেন দুজন। এদিন বরিশাল ও ভোলাতে নমুনা পরিক্ষার মোট সংখ্যা ছিল ২৭৬। যা আগের দিন ছিল মাত্র ১১৮ জন।
এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করেনা রোগীর সংখ্যাও আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। সোমবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের বৃহত্বম এ হাসপাতালটির করোনা ওয়ার্ডে ৪০ জন এবং আইসোলেশনে আরো ৩৮ জন ছাড়াও আইসিইউ’েত ৭জন চিকিৎসাধীন ছিলেন।
সোমবার দুপুর পর্যন্ত আগের ২৪ ঘন্টায় শুধুমাত্র পিরোজপুর ছাড়া এ অঞ্চলের অন্য ৫টি জেলাতেই করোনা সংক্রমনের সংখ্যা বেড়েছে। এরমধ্যে বরিশালে বৃদ্ধির হার যথেষ্ঠ উদ্বেগজনক বলে মনে করছেন চিকিৎসা বিশেষজ্ঞগন। জেলাটিতে আক্রান্তের সংখ্যা আগের দিনের দুই থেকে ৩৫ জনে উন্নীত হয়েছে। এছাড়া পটুয়াখালীতে ১ থেকে দশ, ভোলাতে ১ থেকে দুই, বরগুনাতে এক থেকে ৬ এবং ঝালকাঠীতে ৩ থেকে ৫ জনে উন্নীত হয়েছে। তবে পিরোজপুরে আক্রান্তের সংখ্যা আগের দিনের সমান একজনই রয়েছে।
দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত জেলাওয়ারী আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাটা হচ্ছে, বরিশালে ৩,১৩৩ জন আক্রান্তের মধ্যে ৬১ জন। পটুয়াখালীতে ১,৩১৪ জনের মধ্যে ৩৬ জন, ভোলাতে ৬৫৫ জনের মধ্যে ৬জন, পিরোজপুরে ৯৭৪ জনের মধ্যে ২০জন, বরগুনাতে ৮৫৬ জনের মধ্যে ১৮ জন এবং ঝালকাঠীতে ৬৩৯ জনের মধ্যে ১৫ জনের মৃত্যু ঘটেছে করোনা সংক্রমনে।
এখন পর্যন্ত বরিশাল,পটুয়াখালী, পিরাজপুর,বরগুনা ও ঝালকাঠী জেলায় করোনা সংক্রমন ওমৃত্যু নিয়ে উদ্বেগ রয়েছে চিকিৎসা বিশেষজ্ঞদের মধ্যে। সোমবার পর্যন্ত দক্ষিণাঞ্চরে মৃত্যু হার ২.০৬%। যা জাতীয় হারের অনেক ওপরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন