ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

অপেক্ষায় আছে শ্রীলঙ্কাও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

অপেক্ষাটা এখন দুই পক্ষেরই। বিসিবির অপেক্ষা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সিদ্ধান্তের। এসএলসি আবার আছে শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষায়। শ্রীলঙ্কায় গিয়ে বিসিবি ৭ দিনের বেশি কোয়ারেন্টিন করতে চায় না। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়ম, দেশটিতে ১৪ দিনের কোয়ারেন্টিন করতেই হবে। বিসিবি ১৪ দিনের কোয়ারেন্টিনে রাজি না হওয়ায় নিজ দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে রাজি করানোর চেষ্টা করছে এসএলসি। নিজেদের প্রস্তুতি আগের পরিকল্পনা মতোই চালিয়ে যাচ্ছে বিসিবি। তবে শ্রীলঙ্কার বোর্ড জবাব দিতে বেশি দেরি করলে নতুন চিন্তা করবে দেশের ক্রিকেটে সর্বোচ্চ সংস্থাটি।

জানা গেছে, এসএলসি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে দুই ভাগে কোয়ারেন্টিনের প্রস্তাব দিয়েছে। বাংলাদেশে ৭ দিন কোয়ারেন্টিন করে শ্রীলঙ্কায় পৌঁছে আরও ৭ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে মুশফিক-তামিমদের। সফরে সদস্য সংখ্যা বাড়ানোর দাবিও ছিল বাংলাদেশের। সংখ্যাটা ৩০ জন থেকে বেড়ে ৪১ জন হতে পারে। ক্যান্ডিতে প্রথম টেস্টের আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচও পাচ্ছে বাংলাদেশ।
শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের খবর, এসএলসির নতুন প্রস্তাবে শ্রীলঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের রাজি হওয়ার সম্ভাবনাই বেশি। এখন বিসিবিকে আনুষ্ঠানিকভাবে নতুন সফর পরিকল্পনা পাঠালে তারপর বিসিবি নিজেদের সিদ্ধান্ত জানাবে।
গতকাল রমনা মসজিদে প্রয়াত ক্রিকেটার এএসএম ফারুকের জানাজায় উপস্থিত থাকা বিসিবির মিডিয়া বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা এখনো ই-মেইলের অপেক্ষায় আছি। আশা করি কয়েক দিনের মধ্যে জানতে পারব। সিদ্ধান্তটা এখন শ্রীলঙ্কার কোভিড টাস্ক ফোর্সের। এই টাস্ক ফোর্স কোভিড-১৯ নিয়ন্ত্রণ করে শ্রীলঙ্কাতে। শ্রীলঙ্কা ক্রিকেট তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছে, তারা জানলে আমরা পরে জানতে পারব। নির্দিষ্ট করে এখনো কিছু বলিনি।’
তবে জালাল ইউনুস বলছিলেন, সফর হবে ধরেই এগোচ্ছে বিসিবি। আজ ঢাকায় অনুশীলন করা শ্রীলঙ্কা সফরের দলে থাকা ক্রিকেটারদের করোনা পরীক্ষার নমুনা নেওয়া হবে। আর আগামীকাল ঢাকায় এসে করোনা পরীক্ষার নমুনা দেবেন ঢাকার বাইরে থেকে আসা জাতীয় দলের ক্রিকেটাররা। ২০ সেপ্টেম্বর হোটেলে উঠে ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প, ‘আমরা প্রস্তুত। আগে যে রকম প্রস্তুতি নেওয়ার কথা ছিল সে রকম প্রস্তুতিই নিয়ে রেখেছি। ইতিবাচক কোনো উত্তর এলে আমরা এক সপ্তাহের মধ্যে প্রস্তুতি নিতে পারব। সেদিক দিয়ে আমাদের কোনো অসুবিধা হবে না। দুই-একদিন হয়তো এদিক সেদিক হতে পারে। বেশি দেরি করলে আবার আমাদের হয়তো নতুন করে চিন্তা ভাবনা করতে হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন