শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিসিবি দিয়ে পেঁয়াজের বাজার স্বাভাবিক রাখা অসম্ভব

মতবিনিময় সভায় জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

সাবেক বাণিজ্যমন্ত্রী জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, টিসিবির মাধ্যমে পেঁয়াজ সরবরাহ করে বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। টিসিবির মাধ্যমে একটি অংশকে রিলিফ দেওয়া সম্ভব। গতকাল বনানী কার্যালয়ে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে পেঁয়াজ আমদানি করেও বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। বাজার স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে। এতে আমদানি বাড়বে এবং বাজার স্বাভাবিক থাকবে।

দেশের দুর্নীতির চিত্র তুলে দরে জাপা চেয়ারম্যান আরও বলেন, শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে হাজার কোটি টাকা কিছু সংখ্যক মানুষ লুটপাট করেছে। সাধারণ শ্রমিকদের ভাগ্য উন্নয়নে শ্রমিক কল্যাণ তহবিলের টাকা কখনোই ব্যয় হয়নি। তাই শ্রমিক কল্যাণ তহবিলের অডিট হওয়া জরুরি। সরকারিভাবেই শ্রমিক কল্যাণ তহবিলের টাকা সংগ্রহ করে শ্রমিকদের কল্যাণে খরচ করতে পারে। সে ক্ষেত্রে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলাপ করতে পারে সরকার।

জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের সভাপতি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, মেজর আব্দুস সালাম (অব.), আহসান আদেলুর রহমান এমপি প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন