ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গণস্বাস্থ্য কিটের অনুমতির আবেদন আর নয়

ধানমন্ডিতে ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না। এই সরকার ব্যবসায়ীদের সরকার। তাই আমাদের এন্টিবডি এবং এন্টিজেন কিট প্রস্তুত থাকার পরও সরকার তা অনুমোদন না দিয়ে আমদানির অনুমোদন দিয়েছে। এটি ব্যবসায়িক উদ্দেশ্যে।

গতকাল মঙ্গলবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে অনুষ্ঠিত কোভিড-১৯ ফ্রন্টলাইন যোদ্ধাদের সম্মান জানানো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশ্য বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না। তবে সরকার যদি নিজে অনুমোদন দেয় তবে জি কে কিট সরবরাহ করবে। সরকার এখনো ভূলনীতিতে চলছে। তারা সময় মতো করোনার ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি। তিনি বলেন, কীট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে কিন্তু সরকার অনুমোদন দেয়নি। এর উদ্দেশ্য শুধুই ব্যবসায়িক। এখন বিদেশ থেকে কিট আমদানি করে অনুমোদন দেয়া হয়েছে। এই সরকার ব্যবসায়িক বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নিরপেক্ষ মধ্যবত্তি নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন হবে। এই সরকার যা ইচ্ছে তাই করছে। যুদ্ধ হলে লোক মারা যাবে। তেমনি স্বাস্থ্যের দুর্যোগের সময় ডাক্তার, নার্স এবং অন্যান্যরা স্বাস্থ্য ঝুঁকিতে থাকবেন কিন্তু এদের জন্য সরকারের যথেষ্ট সাহায্য সহযোগিতা থাকা উচিত।

গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় জিকে পরিচালক মোহাম্মদ শওকত আলী অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১১:৩৮ এএম says : 0
Only answer is Islam-- May Allah's curse upon them who don't want to rule by the Law of Allah.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন