বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় ডিবি পরিচয় দেয়া ডাকাতদলের ৪ সদস্য গ্রেফতার

ভ্রাম্যমাণ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৮ পিএম

কুমিল্লায় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ডাকাতি করা আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রাজধানীর সাভার ও গাজীপুর এলাকার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ অর্থসহ প্রতারণার কাজে ব্যবহৃত পুলিশের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১ টায় কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, জেলায় সা¤প্রতিক সময়ে নগদ অর্থ বহনকারীদের জোরপূর্বক গাড়িতে উঠিয়ে ছিনতাই করে ভিকটিমকে নির্জন স্থান ফেলে পালিয়ে যেত ডিবি পুলিশ পরিচয়ে একটি প্রতারকচক্র। গত ৩ মাসে জেলার ৩টি উপজেলা থেকে ২২ লাখ ৫৮ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় ওই চক্রটি। এর মধ্যে গত ২১ জুলাই সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজারে ৫ লাখ ৮ হাজার টাকা, গত ১২ আগস্ট কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার পৌরসভাস্থ মহিলা কলেজের সামনে থেকে ১২ লাখ টাকা এবং সর্বশেষ ২১ সেপ্টেম্বর দাউদকান্দির গৌরিপুর এলাকা থেকে বিকাশ ব্যবসায়ীর নিকট থেকে সাড়ে ৫ লাখ টাকা অভিনব কায়দায় ছিনতাই হয়। বিষয়টি নজরে আসায় ডিবির এলআইসি টিম বুধবার ভোরে ঢাকাসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে বলে জানান তিনি। তিনি জানান, এসময় তাদের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা, কভারসহ খেলনা পিস্তল, ১টি হ্যান্ডকাফ, ১টি ওয়াকিটকি, ডিবির পোশাক, ১টি লাঠি, ১টি প্রাইভেট কার উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, শেরপুর জেলার শ্রীবরদী থানার ধাতুয়া গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে সুমন মিয়া (৪৫), ভোলার তজুমুদ্দিন থানার শ্যাম্ভপুর গ্রামের শাহজাহানের ছেলে গাড়ি চালক ইউসুফ (৫২), জয়পুরহাটের আক্কেলপুর থানার মানিকপাড়া গ্রামের মৃত আনারুলের ছেলে আপেল (৩৩) ও যশোর সদরের জমজমপুর গ্রামের লুৎফুর রহমানের ছেলে মনির (৪৫)।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান, শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, তানভীর সালেহীন ইমন ও নাজমুল হাসানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন