ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ধনী ও ক্ষমতাধর দেশগুলো বিশ্বে শোষণ চালায় : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৯ এএম

বিশ্ব রাজনীতি ও মুসলিমদের স্বার্থে যে কয়েক নেতা জাতিসংঘে কথা বলেন তাদের অন্যতম পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি এবার সারাবিশ্বের উন্নয়নশীল দেশগুলোর পক্ষে জোরালো অবস্থান নিয়েছেন। তার এই অবস্থান ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, গরিব দেশগুলো থেকে চুরি করা অর্থ অবশ্যই দ্রুত ফেরত দিতে হবে। একইসঙ্গে তিনি বলেছেন, গরিব দেশগুলোর ওপর ধনী দেশগুলো যে শোষণ চালায় তা বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনের অবকাশে একটি উঁচু পর্যায়ের ফাইনান্সিয়াল অ্যাকাউন্টিবিলিটি, ট্রান্সপারেন্সি অ্যান্ড ইন্টিগ্রিটি প্যানেলে বক্তৃতা করতে গিয়ে পাক প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, মাল্টি-ন্যাশনাল কোম্পানিগুলোর কর ফাঁকির কারণে প্রতি বছর শত শত কোটি ডলার নষ্ট হয়। ট্রিলিয়ন ডলারের অবৈধ অর্থ ট্যাক্সের নামে জমা হয়। তিনি অর্থের অবৈধ প্রবাহ বন্ধ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

পাক প্রধানমন্ত্রী বলেন, গরিব ও উন্নয়নশীল দেশগুলোর এই রক্তক্ষরণ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে চূড়ান্ত পদক্ষেপ নিতে হবে। পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md. Shahidul Islam ২৫ সেপ্টেম্বর, ২০২০, ২:১৪ পিএম says : 0
ইমরান খান সত্যে কথা বলেছেন, ওনার কথার মূল্য দিয়ে সব গরিব দেশগুলোর একতা হওয়া উচিৎ যাতে একে অপরকে সাহায্যে করে ,ধনীদেশের উপর নির্ভরশীলতা কমাতে হবে।
Total Reply(0)
ash ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:১৩ এএম says : 0
IMRAN KHAN IS A GOOD & HONEST LEDAR OF PAKISTAN !! HOPE PEOPLE OF PAKISTAN REALIZE THAT !! WITH TIME I AM SURE IMRAN KHAN WILL CHANGE PAKISTAN !! PEOPLE OF PAKISTAN SHOULD GIVE HIM THAT CHANCE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন