শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে খাল উদ্ধারে ভূমিদস্যুদের সতর্ক করলেন এসিল্যান্ড

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪২ এএম

ঢাকার কেরানীগঞ্জে দখল হওয়া একটি খাল উদ্ধার করে সেখানে পানি প্রবাহ ফিরিয়ে দেয়ার জন্য ভূমিদস্যুদের কড়া ভাষায় সতর্ক করলেন এসিল্যান্ড। শনিবার রাতে দক্ষিন কেরানীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের করের গাঁও এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। এসময় তিনি খালটির বিভিন্ন জায়গায় দেয়া বাঁধ কেটে পানি প্রবাহ আবার ফিরিয়ে দেয়ার জন্য দখলবাজ ভূমিদস্যুদের সতর্ক করেন।
কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান,করের গাঁও এলাকার কৃষকেরা উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথের বরাবরে লিখিতভাবে আবেদন করেন যে, ওই এলাকার অনেক পুরাতন দুই কিলোমিটার দৈর্ঘের একটি খালের বিভিন্ন জায়গায় স্থানীয় কিছু প্রভাবশালী ভূমিদস্যূ বাঁধ দিয়ে খালটিতে পানি প্রবাহের বাঁধা সৃষ্টি করছে। এতে তাদের কৃষিকাজে মারাত্বক ক্ষতিসাধন হচ্ছে। এই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ তাকে সরেজমিনে দেখে ব্যবস্থা নেয়ার কথা বলেন।তার নির্দেশনা পেয়েই তিনি সেখানে অভিযান পরিচালানো করেন। এসময় তিনি এক সপ্তাহের মধ্যে খালটির বিভিন্ন জায়গায় দেয়া বাঁধগুলো কেটে পানি প্রবাহ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দেয়ার জন্য ভূমিদস্যুদের সতর্ক করেন। তিনি আরও জানিয়েছেন
দখল হওয়া কেরানীগঞ্জের সবগুলো খাল উদ্ধারে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। এদিকে করের গাঁও এলাকার কৃষকেরা তাদের দখল হওয়া খাল উদ্ধারে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়ায় তারা সন্তোষ প্রকাশ করে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেকে ধন্যবাদ জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন