রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আধুনিক সেবা পেয়ে রোগীরা সন্তুষ্ট

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মোহাম্মদ জসিমউদ্দিন মোল্লা, কুমিল্লা উত্তর থেকে | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:১৫ এএম

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে প্রবেশ করলেই চোখে পড়বে ছিমছাম সবুজ চত্বর। চিরচেনা আবর্জনার স্ত‚প কিংবা ময়লার ভাগাড় নেই। বাতাসে ভেসে আসে ফুলের সুবাস। ভবনের আউটডোরে ২টি টিকিট কাউন্টার। সামনে সেবাপ্রত্যাশী মানুষের ভিড়। ২ টিকিট বিক্রেতার দম ফেলার ফুরসত নেই। হেল্পডেস্কের সামনেও ভিড়। হাসপাতালটির আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধনের পাশাপাশি হাসপাতালের বর্হিঃবিভাগ ও সিড়িতে স্থাপন করা হয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন। ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধিতে লাল-সবুজের সাইনবোর্ডে শোভা পাচ্ছে বিভিন্ন স্বাস্থ্য বার্তা। রোগীদের সুপেয় পানির সমস্যা নিরসনে বহির্বিভাগ, জরুরি বিভাগ ও অন্তঃবিভাগে ৬টি আধুনিক ও মানসম্মত পানির ফিল্টার স্থাপন করা হয়েছে। নিশ্চিত করা হয়েছে কর্মকর্তা ও কর্মচারির ড্রেসকোডসহ পরিচয়পত্র। করোনা রোগীদের জন্য ২০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড কোভিড-১৯ ওয়ার্ডে সেন্ট্রাল অক্সিজেন, পালস অক্সিমিটার, কার্ডিয়াক মনিটর, নেবুলাইজার, সাকার মেশিনসহ বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রপাতি চালু করায় স্বাস্থ্যসেবার মান বেড়েছে কয়েকগুন। এতে রোগীরা ও রোগীর স্বজনরা মহাখুশি।
হাসপাতালটির আমূল পরিবর্তনের নেপথ্যে মূল কারিগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহিনুল আলম সুমন। ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর তিনি যোগদান করেন। তারপর থেকে বদলে যেতে থাকে ৬ লাখ মানুষের চিকিৎসাসেবার এই প্রধান ভরসার জায়গাটি।
ডা. শাহিনুল আলম জানান, আমার এক বছরের কর্মকালে দেশের স্বাস্থ্য অধিদপ্তরের এইচএসএস রেটিং এ দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তিনবার প্রথম, একবার দ্বিতীয় এবং চট্টগ্রাম বিভাগে নিয়মিতভাবে প্রথম স্থানে রয়েছে। আমি শুধু চেষ্টা করেছি। আমাকে পরামর্শ ও লজিস্টিক্স সাপোর্টসহ নানানভাবে সহযোগিতা করেছেন, এমপি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভ‚ইয়া, পরিচালক (চট্টগ্রাম) ডা. মো. হাসান শাহরিয়ার ও সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খানসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ।
আমি চাই দাউদকান্দি স্বাস্থ্য ব্যবস্থার আরো মানোন্নয়ন ও আধুনিকায়ন। যাতে এখানকার মানুষকে আরো অধিকতর, উন্নত ও মানসম্মত সেবা দিতে পারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন