শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের অ্যামফিটামিন অস্ট্রেলিয়া পাচার!

মূলহোতাসহ চক্রের ৬ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

হযরত শহজালাল বিমানবন্দর থেকে ১২ কেজি ৩২০ গ্রাম নতুন মাদক অ্যামফিটামিন উদ্ধারের ঘটনায় জড়িত ও বিক্রি চক্রের মূলহোতা আবুল কালাম আজাদ বান্টিসহ ছয়জনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন ধরে ভারতীয় চক্রের সদস্যদের সাথে যোগসাজশে ১২ কেজি ৩২০ গ্রাম অ্যামফিটামিন পাউডার পাচারের জন্য সীমান্ত এলাকা বেনাপোল দিয়ে বাংলাদেশে আমদানি করেছিল। বাংলাদেশকে রুট হিসেবে ব্যবহার করে এসব অ্যামফিটামিন মালয়েশিয়া হয়ে অস্ট্রেলিয়া পাচারের জন্য তারা কিনেছিলেন।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জাব্বার।
তিনি জানান, বিমানবন্দর রফতানি কার্গো ভিলেজ থেকে ১২ কেজি ৩২০ গ্রাম অ্যামফিটামিন পাউডার উদ্ধারের ঘটনায় একাধিক অভিযানে ৫ আসামিকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত ৭ অক্টোবর রাজধানীর মিটফোর্ড এলাকার মাহমুদা ম্যানশনের কালাম ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী আবুল কালাম আজাদ বান্টিকে গ্রেফতার করা হয়।

এর আগে প্রযুক্তির সহায়তায় রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকা থেকে এ চক্রের সদস্য মো. মাজেদ, জুনায়েদ ইবনে সিদ্দিকী, মো. নজরুল ইসলাম, বাবলু মজুমদার ও বাপ্পীকে গ্রেফতার করা হয়। এরপর মিটফোর্ড এলাকা থেকে কেমিক্যাল ব্যবসায়ী বান্টিকে গ্রেফতার করা হয়। তিনি এ চক্রের মূলহোতা।
তিনি আরো বলেন, গ্রেফতারের পর বান্টি জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, জুনায়েদ ইবনে সিদ্দিকী এবং নজরুল ইসলামকে অ্যামফিটামিন পাউডার সরবরাহ করেছিলেন। তাদের সাথে যোগাযোগের মাধ্যমপক্ষ হিসেবে দীন ও সাইফুল নামে দু’জন ব্যক্তি কাজ করে আসছিলেন। বান্টি এসব মাদকদ্রব্য পার্শ্ববর্তী দেশ ভারতের কেমিক্যাল ব্যবসায়ী হাবিব মাস্টারের মাধ্যমে চোরাইপথে অবৈধভাবে সংগ্রহ করতেন।

তিনি জানান, কেমিক্যাল ব্যবসায়ী হাবিব মাস্টারের সহযোগী রাজ খান মাদকদ্রব্য সীমান্ত পার করিয়ে দেওয়া এবং ট্রিমল্যান্ড, করতোয়াসহ বিভিন্ন কুরিয়ারের মাধ্যমে ঢাকা পৌঁছানোর ব্যবস্থা করতেন। আসামি দীন ইসলাম ও সাইফুলকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
মোহাম্মদ আহসানুল জাব্বার জানান, গ্রেফতারকৃত জুনায়েদ ও নজরুল ভারত থেকে অ্যামফিটামিন সংগ্রহ করে তৈরি পোশাকের কার্টনের মধ্যে বিশেষ প্রক্রিয়ায় কার্বণের লেয়ার দিয়ে কাভিটি তৈরি করে মাদকদ্রব্য মালয়েশিয়া হয়ে অস্ট্রেলিয়া পাচারের চেষ্টা করছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন