শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেইমারকে রোনাল্ডোর আবেগঘন বার্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

‘আকাশই তোমার সীমানা’
ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করা খেলোয়াড়দের তালিকায় নেইমারের পেছনে পড়ে গেছেন রোনাল্ডো। জায়গা খোয়ালেও উত্তরস‚রির অর্জনে ভীষণ আনন্দিত তিনি। পাশাপাশি নেইমারের কাছ থেকে আরও বড় কিছুর প্রত্যাশা করছেন দ্য ফেনোমেনন খ্যাত সাবেক এই স্ট্রাইকার।
গত পরশু সকালে বিশ্বকাপের বাছাইপর্বে পেরুর বিপক্ষে হ্যাটট্রিক করে দ্বিতীয় স্থানে ওঠার পর কিংবদন্তি রোনাল্ডোর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে ২৮ বছর বয়সী তারকা লিখেন, ‘ফেনোমেনন, আমার সমস্ত শ্রদ্ধা তোমার প্রতি।’ এরপর প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ফরোয়ার্ডের উদ্দেশ্যে একই বার্তা পাঠিয়েছেন ৪৪ বছর বয়সী রোনাল্ডো, ‘নেইমার, আমার সমস্ত শ্রদ্ধা তোমার প্রতি।’ সেখানেই থেমে থাকেননি দুটি বিশ্বকাপ জয়ী সাবেক বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ তারকা। একের পর এক স্তুতিবাক্যে নেইমারকে দিয়েছেন আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখার পরামর্শ, বলেছেন নিজের সামর্থ্যরে ওপর বিশ্বাস রাখতে, ‘সে (নেইমার) প্রচুর খেলে, গোলে সহায়তা করে, ড্রিবল করে এবং গুঁড়িয়ে দেয়। উড়তে থাকো, ছোট্ট বন্ধু স্কাই ইজ দ্য লিমিট (আকাশ হলো সীমানা)! কী সুন্দর একটি গল্প লিখছ তুমি। তুমি একজন পরিপূর্ণ খেলোয়াড় এবং ক্রমেই পরিণত হয়ে উঠছ। যদিও মাঠের বাইরের চাপ সামাল দেওয়া কখনও কখনও বল নিয়ন্ত্রণের চেয়ে বেশি চ্যালেঞ্জিং হয়। এখন আমাকে বলো: আমরা কোথা থেকে এসেছি, আমরা কোথায় এসে পৌঁছেছি... কে আমাদেরকে বলে দেবে কোনটা অসম্ভব? তোমার প্রবৃত্তির উপর বিশ্বাস রাখো। কারণ, প্রতিভাটা তোমার এবং তোমার কাছ থেকে এটা কেউ কেড়ে নিতে পারবে না। তোমাকে আরও অনেক রেকর্ড ছাপিয়ে যেতে হবে এবং নিজের ছাপ রাখতে হবে। একজন ব্রাজিলিয়ানকে শীর্ষস্থানে দেখায় আমি গর্বিত।’
পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের জার্সিতে নেইমারের গোল সংখ্যা এখন ৬৪টি। ২০১০ সালে অভিষেকের পর থেকে তিনি ম্যাচ খেলেছেন ১০৩টি। রোনালদো ৬২ গোল করেছিলেন ৯৮ ম্যাচে। শীর্ষে থাকা পেলের আন্তর্জাতিক গোল ৭৭টি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন