রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাঁচ স্থানে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন ও আলোচনা সভা

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

দেশের পাঁচ স্থানে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে” নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাও অংশ গ্রহণ করেন। গতকাল রোববার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলাম, শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার, জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম, প্রধান শিক্ষক সমিতির সভাপতি মনজুরুল ইসলাম, শিক্ষক নুরুন্নাহার বেগম, আছমা বেগমসহ আরো অনেকে। মানববন্ধন শেষে একটি “সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে” একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার হলি আর্টিজান বেকারী ও শোলাকিয়ার ঈদ জামাতে হামলাসহ দেশব্যাপী সন্ত্রাস, জঙ্গিবাদ ও নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন করেছে সেনবাগ পৌরসভার সর্বস্তরের লোকজন। গতকাল রোববার বেলা ১১টায় সেনবাগে পৌরসভার মেয়র আবু জাফর টিপুর নেতৃত্বে থানা মোড়ে আধা ঘণ্টাব্যাপী ওই মানববন্ধর অনুষ্ঠিত হয়েছে। ১১টায় থেকে সাড়ে ১১টা পর্যন্ত আধা ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে সেনবাগ পৌরসভার ৯টি ওয়ার্ডের সকল কাউন্সিলর, সকলস্তরের কর্মকতা-কর্মচারী, সাংবাদিক, বাজারের ব্যবসায়ীসহ পৌরসভার বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন অংশগ্রহণ করে।
তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার আজিজ নগর কবি জসিম উদ্দীন সংসদ আয়োজিত জঙ্গি ও মাদক বিরোধী জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার আজিজ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য পঞ্চগড়-১ বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান। তাজ উদ্দীন এর সঞ্চালনায় আজিজ নগর সঃ প্রাঃ বিদ্যালয়ের সভাপতি জুলফিকার আলী জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রথম সচিব বাংলাদেশ কন্সুলেট জেনারেল সংযুক্ত আরব-আমিরাত দুবাই এ কে এম মিজানুর রহমান, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, উপজেলা নির্বাহী অফিসার শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ সাত্তার, সাধারণ সম্পাদক বাবুল আকতার, উপজেলা জাসদের সভাপতি জাহিদুল ইসলাম, কালান্দি গঞ্জ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কবি জসিম উদ্দীন সংসদের সভাপতি মো. সাজ্জাদ হোসেন রিপন, জাতীয় পার্টির সভাপতি মোখলেসুর রহমান, তেঁতুলিয়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক বাবুল আকতার, পঞ্চগড় নুরুন আলা নূর কামিল মাদরাসার সহকারী অধ্যাপক আব্দুল হান্নান, ও মোছাদ্দেক আলম মেডনা মিয়া প্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তেঁতুলিয়ার সর্বস্তরের জনতার সহযোগিতা পেলে মাদক ও জঙ্গিবাদ র্নিমূল করা সম্ভব।
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, ‘বাংলাদেশ মানে শেখ মুজিব। তাকে হত্যার মধ্যদিয়ে ঘাতকরা বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করেছিল। ১৫ আগস্টের পরেই দেশ জঙ্গিবাদ, সন্ত্রাস ও মৌলবাদ জন্ম নেয়। যা আজও জাতিকে ভোগাচ্ছে।’ গতকাল রোববার দুপুর ১২টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। প্রেসক্লাব মিলনায়তনে সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক অরুণ ব্যানার্জী, প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল ওয়াজেদ কচি, কল্যাণ ব্যানার্জি, আবদুল বারী, মোস্তাফিজুর রহমান উজ্জল, সেলিম রেজা মুকুল, শামীম পারভেজ, অসীম বরণ চক্রবর্তী, আবু তালেব মোল্লা, শহীদুল ইসলাম, আব্দুল জলিল প্রমুখ। বক্তারা ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে জাতিকে এগিয়ে নেয়ার আহবান জানান। এর আগে ১৫ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, কোম্পানীগঞ্জ উপজেলায় প্রাথমিক শিক্ষা অফিস ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি এবং সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে মৌলবাদ, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল ১০টায় উপজেলা গেইটে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইলিয়াছের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান (বাদল), উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা রুমেল চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ইলিয়াস, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামীম আরা খান, সাধারণ সম্পাদক মফিজ উল্যাহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন