শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ইসলামী কর্মতৎপরতা

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী ছাত্রসমাজ
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, ধর্মহীন শিক্ষানীতি বাতিল করা না হলে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। তিনি সম্প্রতি পুরানা পল্টনস্থ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগরের উদ্যোগে এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন যে, এ দেশের ৯২% শতাংশ মুসলিম অধ্যুষিত দেশে হিন্দুত্ববাদী ও সমাজতান্ত্রিক প্রবন্ধ, গল্প ও কবিতা পাঠ্যপুস্তকে সন্নিবেশিত করার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। তিনি স্কুল-কলেজ ও মাদরাসার জন্যে প্রণীত পাঠ্যপুস্তকে মুসলিম লেখকদের প্রবন্ধ, গল্প, কবিতা পুনঃপ্রতিস্থাপনের জন্য সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এদেশে সংখ্যাগরিষ্ঠ জনগণের প্রাণের দাবি উপলব্ধি করতে ব্যর্থ হলে সরকার কে চরম মূল্য দিতে প্রস্তুত থাকতে হবে।
ইসলামী ছাত্রসমাজ মহানগর আহ্বায়ক কমিটির আহ্বায়ক মো. আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেজামে ইসলাম পার্টির সিনিয়র সহ সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদার, সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, যুগ্ম-মহাসচিব অধ্যাপক শেখ লোকমান হোসেন, সাংগঠনিক একে এম আশরাফুল হক, ছাত্রবিষয়ক সম্পাদক মাওলানা আবু তাহের খান। আরো বক্তব্য রাখেন ওবায়দুল হক, মুফতী আবদুল কাইয়ুম, জিয়াউল হক মজুমদার, রবিউল আলম মজুমদার, মাওলানা আবুল হাসান, মো. মনির হোসেন, ইসলামী ছাত্রসমাজের সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খান, মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামান, আমির জেহাদী, মো. শামীম হোসেন, মো. ইব্রাহিম খলিল, এহতেশামুল হক, আহমদুল্লাহ, হমিদুল হক শরিফ, মো. মোস্তাফিজুর রহমান, ফখরুল ইসলাম, সোলাইমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।
ইসলামী আন্দোলন ঢাকা
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বিতর্কিত ও নাস্তিক্যবাদী-হিন্দুত্ববাদী শিক্ষানীতির বিরুদ্ধে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, নাস্তিক-মুরতাদ গোষ্ঠী আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ইসলাম থেকে দূরে সরাতে পাঠ্যসূচি হতে ইসলাম বাদ দিয়ে নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদ প্রতিষ্ঠায় মরিয়া হয়ে উঠছে। এই সিলেবাস বাতিলে মুসলমানরা প্রয়োজনে জীবন ও রক্ত দিতে প্রস্তুত রয়েছে।
সম্প্রতি ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পুনমির্লনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও নগর সাবেক সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েথ উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও আলহাজ্ব মো. আলতাফ হোসেন, উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সেক্রেটারি মুহাম্মদ মোশাররফ হোসেন, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, এইচ এম সাইফুল ইসলাম, শেখ মু. নুর-উন-নাবী, ডা. শহিদুল ইসলাম, এডভোকেট মুহিবুল্যাহ, নজরুল ইসলাম খোকন, হুমায়ুন কবীর, ছাত্রনেতা এহতেশামুল হক পাঠান, নূরনবী তালুকদার, হাজী আঃ ওহাব খান, হাজী মানোয়ার খান, বেলাল হোসেন হাজী রুহুল আমীন মজুমদার, দেলাওয়ার হোসেন, ডা. মুজিবুর রহমান, মাওলানা কামাল হোসেন।
মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, ইসলাম ধ্বংস করার চেষ্টা করলে নিজেরা ধ্বংস হয়ে যাবেন। ইমামদের কণ্ঠরোধ করার চেষ্টা করলে ঈমানদার ছোবলে জ্বলেপুড়ে ছাই হবে। ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। ইসলামবিরোধী শক্তিগুলো সন্ত্রাসবাদ ও জিহাদকে এক করে মুসলমানদের সন্ত্রাসী বানানোর চক্রান্তে মেতে উঠেছে। ইসলাম সন্ত্রাস, উগ্রতা বা চরমপন্থাকে সমর্থন করে না তা জানার পরও অপব্যাখ্যা করে ষড়যন্ত্র করছে। ইসলামের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন