বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীতে নৌকাবাইচ, হাজারো মানুষের মিলন মেলা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৯:৩৮ এএম

হাজার হাজার দর্শকের উপস্থিতি আনন্দ ,উল্লাশ আর ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বুধবার বিকেলে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের মধুমতি নদীতে আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী বিহারী লাল শিকদার নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মহম্মদপুর উপজেলা ক্রীড়াসংস্থা এ মেলার আয়োজন করে। মেলা কে ঘিরে মধুমতি নদীর এলাংখালি ঘাট এলাকা ও নদীর দুই ধারের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে দোকান-পাট ও বাহারি পণ্যের পসরা সাজিয়ে বসে দোকানীরা।
গত ৭ বছর ধরে চলে আসা এ নৌকাবাইচ উপভোগ করতে মধুমতি নদীর তীরে পার্শবর্তী মাগুরা, নড়াইল, ফরিদপুরসহ কয়েকটি জেলার মানুষ ও এলাকার শিশু-কিশোর-কিশোরিসহ সকল বয়সী নারী-পুরুষ ভীড় করে। এলাকায় সৃষ্টি হয় আনন্দঘণ ও উৎসব মূখর পরিবেশ।
উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুপুর ২ টার সময় বেলুন ও শান্তির প্রতিক কবুতর উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মাগুরা-২ আসনের সাংসদ সদস্য বীরেন শিকদার এমপি।
পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, মহম্মদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি, ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান একে এম জাহিদুল হাসান, আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ ও প্রেসক্লাব মহম্মদপুরের সভাপতি বিপ্লব রেজা বিকো, মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক বিশ্বাস এবং উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক অধ্যক্ষ মিজানুর রহমান মিলনসহ প্রমুখ।
সংগীতের তাল-লয়ে বাইচালদের ছন্দময় বৈঠা চালানোয় ময়ূরপঙ্খির মতোই ঝিলমিল করে মধুমতির বুকে। উল্লাসে মেতে উঠে নদী পাড়ের আমুদে দর্শকরা। এ বাইচে মহম্মদপুর, ফরিদপুর, নড়াইল, কালীগঞ্জ,রাজবাড়ী এলাকা থেকে আসা ১২টি নৌকা অংশ নেয়। নৌকা বাইচ শেষে বিজয়ী তিনটি নৌকা কে ১ম পুরস্কার ফ্রিজ পার আতকিুর রহমানের ২য় পুরস্কার ৩২ ইঞ্চি এলইডি টিভি পান লিয়াকত হোসেন ও ৩য় পুরস্কার ২৪ ইঞ্চি এলইডি টিভি পান আতর আলীর নৌকা । পুরস্কার প্রদান করেণ বীরেন শিকদার এমপি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন